টিকা না নিয়ে বিপাকে জকোভিচ

|

ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ান ওপেন খেলতে আসা সব খেলোয়াড়কেই ভ্যাকসিনের পূর্ণাঙ্গ ডোজ নেয়া থাকতে হবে বলে জানিয়েছে টুর্নামেন্ট প্রধান ক্রেইগ টিলে। এতে টিকা না নেয়ায় বর্তমান চ্যাম্পিয়ন ও বিশ্বের এক নম্বর খেলোয়াড় নোভাক জকোভিচ অস্ট্রেলিয়ান ওপেনে খেলা নিয়ে তৈরি হয়েছে শঙ্কা।

অস্ট্রেলিয়ান ওপেনের স্বাগতিক শহর মেলবোর্ন মহামারির সময় টানা ২৬০ দিনেরও বেশি সময় লকডাউনের আওতায় ছিল। ভিক্টোরিয়ান সরকার গত মাসে স্পষ্ট ভাবে জানিয়ে দেয় ভ্যাকসিন না নেয়া খেলোয়াড়দের ব্যাপারে কোনো ধরনের ছাড় দেয়া হবে না।

টিলে জানিয়েছেন, ইতোমধ্যেই সব খেলোয়াড়দের ভ্যাকসিনের বিষয়টি জানিয়ে দেয়া হয়েছে। চ্যানেল নাইনে দেয়া এক সাক্ষাতকারে টিলে বলেছেন, অনেকদিন ধরেই এই বিষয়টি নিয়ে অস্পষ্টতা দেখা দিয়েছিলো। কিন্তু ভিক্টোরিয়ান সরকার এখন তা স্পষ্ট করে বলে দিয়েছেন। আশা করি খেলোয়াড়রা পুরোটাই বুঝতে পেরেছে। খেলোয়াড়দের পাশাপাশি তাদের কোচিং স্টাফদের ক্ষেত্রেও একই বিধিনিষেধ প্রযোজ্য।

টিলে আরও বলেন, জকোভিচ আগে বলেছিলেন বিষয়টা তার ব্যক্তিগত। আমরা সবাই জকোভিচকে এখানে দেখতে চাই। তবে এখানে খেলতে হলে তাকে অবশ্যই ভ্যাকসিন নিতে হবে।

এর আগে গত মাসে জকোভিচ জানিয়েছিলেন, অস্ট্রেলিয়ায় তিনি খেলবেন কিনা তা টেনিস অস্ট্রেলিয়ার অফিসিয়াল ঘোষণার ওপর নির্ভর করছে।

চলতি বছরের শুরুতেও অস্ট্রেলিয়ান ওপেন আয়োজিত হয়েছিলো। কিন্তু এখানে অংশ নেয়া প্রত্যেক খেলোয়াড়কে বাধ্যতামূলক দুই সপ্তাহের হোটেল কোয়ারেন্টাইনে থাকতে হয়েছে। আয়োজকরা আশা করছেন ২০২২ সালের ১৭ জানুয়ারি থেকে শুরু হওয়া এবারের টুর্নামেন্টটি অনেকটাই স্বস্তিদায়কভাবে অনুষ্ঠিত হবে। ভিক্টোরিয়া যেহেতু ৯০ শতাংশ মানুষকে ভ্যাকসিনের আওতায় নিয়ে এসেছে সে কাড়নে স্টেডিয়াম ভর্তি দর্শকের উপস্থিতি আশা করা হচ্ছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply