সেন্টমার্টিন থেকে আটক ২১ বাংলাদেশি জেলেকে মুক্তি দিলো মিয়ানমার নৌ-বাহিনী

|

কক্সবাজার প্রতিনিধি:

সেন্টমার্টিন সাগর থেকে ধরে নিয়ে যাওয়া ৪টি ফিশিং ট্রলারসহ ২১ জেলেকে ফেরত দিয়েছে মিয়ানমার নৌবাহিনী। শনিবার (২০ নভেম্বর) রাত সাড়ে ১০টার দিকে ২১ জেলেসহ ৪টি ফিশিং ট্রলার সেন্টমার্টিন দ্বীপের জেটিতে এসে পৌঁছে। ৱ

এ সময় সাগরে দায়িত্বরত কোস্টগার্ড সদস্যরা ৪টি ট্রলারসহ তাদেরকে নিয়ে সেন্টমার্টিন দ্বীপ ঘাটে এসে পৌঁছান। সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান নূর আহমদ জেলেদের ফিরে আসার সত্যতা নিশ্চিত করেছেন।

ফিরে আসা জেলেদের বরাতে তিনি জানান, মিয়ানমার জলসীমায় যাতে আর মাছ শিকারে না যায় সে ব্যাপারে সতর্ক করে তাদেরকে ছেড়ে দেয়া হয়েছে। তবে জেলেদের দাবি, বাংলাদেশের জলসীমায় তারা মাছ শিকার করছিলেন।

ট্রলার মালিক মো. আজিম জানান, মিয়ানমার নৌবাহিনী জাল ও বোটসহ তাদের ফিরিয়ে দিয়েছে। তবে তাদের মধ্যে ৪ জন জেলেকে মারধর করার অভিযোগ তোলেন তিনি। জেলেদের ব্যবহৃত ১০টি অ্যান্ড্রয়েড মোবাইল সেটও ফেরত দেয়নি মিয়ানমার নৌবাহিনী।

এর আগে শনিবার সকাল সাড়ে ১০টার সময় টেকনাফ সেন্টমার্টিন দ্বীপের পূর্ব সমুদ্র উপকূলে বাংলাদেশ জলসীমায় মাছ শিকার করার সময় মিয়ানমার নৌবাহিনীর সদস্যরা দুই দফায় ৪টি ফিশিং ট্রলারসহ এই ২১ জেলেকে ধরে নিয়ে যায়।

ট্রলারসহ জেলেরা ফেরত আসার বিষয়টির সত্যতা নিশ্চিত করে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী বলেন, মাঝিমাল্লাসহ ধরে নিয়ে যাওয়া ফিশিং ট্রলারগুলো ফেরত দিয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply