পাবনা মানসিক হাসপাতালে এক রোগীর আত্মহত্যা

|

পাবনা মানসিক হাসপাতালে শাহনাজ বেগম (৩৩) নামের এক মানসিক রোগী আত্মহত্যা করেছেন। সোমবার (২২ নভেম্বর) ভোররাতে এ ঘটনা ঘটে। মৃত শাহনাজ জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলার পিংনা পশ্চিমপাড়া গ্রামের লাল চান মিয়ার স্ত্রী।

পাবনা মানসিক হাসপাতাল সুত্রে জানা গেছে, গত ২১ নভেম্বর শাহনাজ বেগম মানসিক রোগ নিয়ে পাবনা মানসিক হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির পর তাকে জেনারেল বেডে রাখা হয়। ভর্তির পরদিন ভোরে তিনি তার পরনের শাড়ী গলায় পেঁচিয়ে ওয়ার্ডের ভেন্ডিলেটরের শিকের সাথে বেঁধে আত্মহত্যা করেন।

ওই ওয়ার্ডে কর্মরত নার্স তানিয়া খাতুন জানান, ১৬ নম্বর ওয়ার্ডে ১৩টি বেড রয়েছে। শাহনাজ ৫ নম্বর বেডে ছিলেন। রাতে সব বেডে মশারি টানানো থাকায় অন্যন্য রোগীরে ঘুমের ফাঁকে নিজের শাড়ী গলায় পেঁচিযে আত্মহত্যা করেন। ডিউটি রুম থেকে তার বেড মশারির আড়ালে থাকার করনে তাকে দেখা যায়নি। পরে রাউন্ডে বের হওয়ার সময় দেখা যায় তিনি  জানালা ধরে দাঁড়িয়ে আছেন। কাছে গিয়ে তাকে বিছানায় শোয়াতে গেলে তার গলায় কাপড় পেঁচানো দেখে হাসপাতালের উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়।

হাসপাতালের পরিচালক আবুল বাশার মো আছাদুজ্জামান জানান, নার্সদের কাছ থেকে জানতে পেরে পাবনা সদর থানা পুলিশকে জানানো হয়। সেইসাথে মৃতের স্বামীকে খবর দেয়া হয়। তারা এসে মরদেহ নিয়ে যাবেন বলে হাসপাতালকে অবহিত করেছেন।

এ ব্যাপারে পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম ঘটনা নিশ্চিত করে বলেন, হাসপাতাল থেকে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহের সুরতহাল করে প্রকৃত ঘটনার নিশ্চিতের জন্য মর্গে পাঠানো হয়েছে। পাবনা সদর থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply