সাঁতার কেটে বাংলাদেশে ঢোকার পর নিখোঁজ ভারতীয় কিশোর!

|

স্থান, আসামের বরাক উপত্যকার করিমগঞ্জ জেলার অন্তর্গত ভারত-বাংলাদেশ সীমান্ত। প্রকাশ্য দিবালোকে ১৮ নভেম্বর বিএফএফের ৭ নম্বর ব্যাটেলিয়নের প্রহরার মধ্যেই সাঁতরে কুশিয়ারা নদী পার হলো এক কিশোর। ভিডিওতে সেই দৃশ্য ধারণ করা গেলো বটে, কিন্তু বাংলাদেশে পৌঁছে যেন নাগালের বাইরেই চলে গেলো। সিলেটের অনুপ্রবেশের ছয়দিন হতে চললেও বাড়িতে ফেরেনি সে।

জানা গেছে, ১৭ বছর বয়সী নিখোঁজ ঐ কিশোরের নাম অভিজিৎ দাস। করিমগঞ্জ জেলার বাজারিচেরা থানার অন্তর্গত রাঙ্গামাটি এলাকার নিশীন্দ্র দাসের ছেলে সে। ছেলেটিকে খুঁজে না পেয়ে তার বাবা-মা স্থানীয় বাজারিচেরা থানায় যোগাযোগ করলে পুলিশ তাদেরকে ঐ ভিডিওটি দেখায়। মূলত সেখান থেকেই তারা অভিজিতকে শনাক্ত করেন বলে মঙ্গলবার সংবাদ প্রকাশ করেছে হিন্দুস্তান টাইমস ও বরাক বুলেটিন।

ভারতীয় সংবাদমাধ্যমের সেসব প্রতিবেদনে দায়িত্বরত বিএসএফ কর্মকর্তার বক্তব্যও প্রকাশিত হয়েছে। তিনি বলেন, কী হচ্ছে তা বুঝে ওঠার আগেই ছেলেটি সীমান্ত পার হয়ে যায়। আমরা তাৎক্ষণিকভাবে বাংলাদেশের নিরাপত্তা সংস্থাগুলোকে জানাই এবং তারা ছেলেটিকে আটকানোর আশ্বাস দেয়। সে বাংলাদেশের কোথাও লুকিয়ে রয়েছে। তাকে খুঁজে বের করে শীঘ্রই ভারতে ফিরিয়ে আনা হবে।

তবে দিনেদুপুরে বিএসএফের চোখ গলে কীভাবে জ্বলজ্যান্ত একটি ছেলে নদী সাঁতরে আরেক দেশে চলে গেলো, তা নিয়ে বিস্ময় প্রকাশ করছে স্থানীয়রা। আবারও প্রশ্নবিদ্ধ হলো বিএসএফের নজরদারি ব্যবস্থা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply