বিএনপি নিজেও জানতো না খালেদা জিয়ার অবস্থা: জাফরুল্লাহ

|

গণস্বাস্থ্য কেন্দ্রর ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

গণস্বাস্থ্য কেন্দ্রর ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী জানিয়েছেন, খালেদা জিয়ার অবস্থা অত্যন্ত ‘ক্রিটিক্যাল’। তিনি যেকোনো সময় চলে যেতে পারেন। আমি কারো মুখের কথা শুনে একথা বলছি না। ফাইল দেখেই বলছি। আমার কাছে আশ্চর্য লাগছে বিএনপি উনার অবস্থার কথা এতদিন জানায়নি। হয়তো তারা নিজেরাও জানতেন না। আমি খালেদা জিয়ার ৬জন চিকিৎসকের সাথে কথা বলেছি। আমি ফাইলের প্রত্যেকটি লাইন পড়েছি।

বুধবার (২৪ নভেম্বর) দুপুরে ধানমন্ডিতে সংবাদ সম্মেলন করে তিনি এসব কথা বলেন। বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা খুবই খারাপ; যত দ্রুত সম্ভব উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে পাঠানো জরুরি।

তিনি আরও জানান, আমি ইতোমধ্যেই বলেছি উনাকে যতদ্রুত সম্ভব বিদেশে পাঠানো উচিত। যেকোনো মুহূর্তে যেকোনো কিছু হয়ে যেতে পারে। উনার কিছু হয়ে গেলে রাষ্ট্র আপনাদেরকে ক্ষমা করবে না। কবরের আজাব থেকে রেহাই পাবেন না। কবরে যাওয়ার আগে জনগণের জুতাপেটা খাবেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, খালেদা জিয়া যে রোগে আক্রান্ত তার চিকিৎসা আমি করিয়েছি। আমি জানি তার অবস্থা কেমন। উনি যে রোগে আক্রান্ত, যে ধরনের অস্ত্রোপচার প্রয়োজন তা এদেশে হয় না। এদেশে বড়জোর অ্যান্ডোস্কপি করা যাবে। এমনকি অ্যান্ডোস্কপি করাতে গেলেও তিনি অতিরিক্ত রক্তক্ষরণে মারা যেতে পারেন। তাই সরকারের কাছে অনুরোধ, গোঁয়ার্তুমি করবেন না। আইনমন্ত্রীকে বলছি, ভানুমতীর খেল দেখাবেন না। আপনার বাবা ন্যায়ের পক্ষে লড়েছে। আপনিও সেটি করুন। অনুগ্রহ করে আজ কালের মধ্যেই উনাকে বিদেশে পাঠান।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সদস্য অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম প্রমুখ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply