রাব্বির বদলি সোহান, আবারও ইনিংসের দায়িত্ব লিটনের কাঁধে

|

ছবি: সংগৃহীত

মাথায় আঘাত পেয়ে মাঠের বাইরে চলে যাওয়া ইয়াসির রাব্বির কনকাশন বদলি হিসেবে ব্যাট করতে নেমেছেন নুরুল হাসান সোহান। মেহেদী হাসান মিরাজ আউট হবার পর ব্যাট করতে আসেন সোহান। ৬ উইকেটে ১১৫ রান তুলে লাঞ্চ বিরতিতে গেছে বাংলাদেশ। চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনের প্রথম সেশনের খেলায় কিছুটা এগিয়ে আছে পাকিস্তান। লিটন দাসের ব্যাটে ভর করে এ পর্যন্ত বাংলাদেশের লিড ১৫৯ রান।

আগের দিনের ৪ উইকেটে ৩৯ রান নিয়ে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই মুশফিকুর রহিমের উইকেট হারায় বাংলাদেশ। তারপর ইয়াসির রাব্বি ও লিটন দাসের জুটিতে আসে ৪৭ রান। ৬টি চারের সাহায্যে স্বচ্ছন্দ্যে ব্যাট করতে থাকা এই টেস্টেই অভিষিক্ত ইয়াসির রাব্বি আঘাত পান শাহিন আফ্রিদির বাউন্সারে ডাক করতে গিয়ে। রাব্বির হেলমেটের পেছন দিকে আঘাত করে শাহিন আফ্রিদির বাউন্সার। কনকাশনের নিয়ম অনুযায়ী বেশ কিছু অবশ্য পালনীয় চিকিৎসা রীতি পালনের পর তাকে খেলা চালিয়ে যাওয়ার জন্য যথেষ্ট স্বাচ্ছন্দ্য মনে না হওয়ায় ক্রিজ থেকে উঠিয়ে নিয়ে যাওয়া হয়।

পরবর্তী ব্যাটার মেহেদী হাসান মিরাজ প্রথম ইনিংসের মতো দক্ষতা দেখাতে পারেননি এবার। অফস্পিনার সাজিদ খানের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফিরে যান তিনি মাত্র ১১ রান করে। সাজিদ খানের বলে ভালোই ভুগতে হচ্ছে বাংলাদেশি ব্যাটারদের। লিটন ও সোহান দুজনই রিভিউ নিয়ে টিকিয়ে রেখেছেন তাদের উইকেট। এই দুই ব্যাটারের বিরুদ্ধে এলবিডব্লিউ ও ক্যাচের আবেদন উঠেছিল সাজিদ খানের বলে। এছাড়া রিজওয়ান মিস করেন লিটনকে স্ট্যাম্পিং করার সুযোগ। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান লিটন দাস এখন ব্যাট করছেন ৩২ রান নিয়ে।

অফস্পিনার সাজিদ খানের বাড়তি বাউন্স ও টার্ন আদায় করা দেখে খুশি হতে পারেন তাইজুল-মিরাজরা। পাকিস্তানের দ্বিতীয় ইনিংসে ব্যাট যে করতে হবে আরও বেশি ভেঙে যাওয়া উইকেটে!

আরও পড়ুন: মাথায় আঘাত পেয়ে মাঠের বাইরে ইয়াসির রাব্বি


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply