ট্রেন থামিয়ে দই কেনায় চালক বরখাস্ত

|

ছবি: সংগৃহীত।

একবার ভাবুনতো, ট্রেন চালক হঠাৎ মাঝরাস্তায় ট্রেন থামিয়ে ট্রেন থেকে নেমে দই কিনতে যাচ্ছেন। বিষয়টি অদ্ভুত মনে হলেও ঠিক এমনটিই ঘটেছে পাকিস্তানে। আর এই ঘটনার ভিডিও ভাইরাল হলে তাকে বরখাস্ত করা হয়েছে।

ইন্ডিয়া টুডের প্রতিবেদনে বলা হয়, সোমবার (৬ ডিসেম্বর) পাকিস্তানের পূর্বাঞ্চলীয় শহর লাহোর থেকে করাচি যাচ্ছিল একটি ট্রেন। কিন্তু মাঝপথে একটি অনির্ধারিত জায়গায় ট্রেনটি থামিয়ে দেন চালক। কারণ, তাকে দই কিনতে হবে। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, ট্রেন চালকের সহকারী রাস্তার পাশের একটি দোকান থেকে দই কিনে ট্রেনে ফিরে যাচ্ছেন।

মাঝপথে ট্রেন থামানোর এ ঘটনায় পাকিস্তান রেলওয়ের নিরাপত্তা ও নিয়মানুবর্তিতা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। পাকিস্তান রেল মন্ত্রণালয়ের মুখপাত্র সৈয়দ ইজাজ-উল-হাসান শাহ বলেন, আপনি যখন মাঝপথে ট্রেন থামান, তখন সেটি নিরাপত্তা সংকট হয়ে দাঁড়ায়। নিরাপত্তা আমাদের অগ্রাধিকার। আমরা এমন কিছু সহ্য করতে পারি না, যা নিরাপত্তার বিঘ্ন ঘটায়।

আরও পড়ুন: জুমার দিনের ছুটি উঠিয়ে নিলো আরব আমিরাত

এক বিবৃতিতে দেশটির রেলমন্ত্রী আজম খান স্বাতি সতর্ক করে বলেছেন, তিনি কাউকে ব্যক্তিগত কাজের জন্য জাতীয় সম্পদ ব্যবহার করতে দেবেন না। পাকিস্তান রেলওয়ের এক কর্মকর্তা অবশ্য স্বীকার করেছেন, দেশটিতে এ ধরনের ঘটনা অস্বাভাবিক নয়। সেখানে তদারকির বেশ অভাব রয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply