ধানমন্ডিতে জানালার গ্রিল কেটে চুরি, লন্ডনে বসে দেখলেন মালিক

|

ছবি: সংগৃহীত

রাজধানীর ধানমন্ডিতে একটি বাসাতে চুরির ঘটনা ঘটেছে। গ্রিল কেটে দুই চোর রুমের আলমারি ভেঙে স্বর্ণালঙ্কার ও নগদ টাকা চুরি করে পালিয়ে যায়। এই দৃশ্য লন্ডনে বসে দেখেন ফ্ল্যাট মালিক। ফুটেজ দেখে চোর শনাক্তের কাজ করছে ধানমন্ডি থানা পুলিশ। পুলিশ আরও জানায়, সংঘবদ্ধ পেশাদার চোর চক্র এ কাজটি করেছে।

সিসিটিভির ফুটেজে দেখা যায়, বুধবার (৮ ডিসেম্বর) ভোর ৬টার দিকে রুমের জানালার পর্দা সরিয়ে টর্চলাইট দিয়ে ঘরের ভেতর দেখছে চোরচক্রের এক ব্যক্তি। ঘরে কেউ নেই নিশ্চিত হয়ে শুরু করে গ্রিল কাটা। এর ৫ মিনিট পর মুখে কালো কাপড় পরা এক চোর রুমে ঢুকে পড়ে। সিসিক্যামেরা চোখে পড়লে লেন্সের সামনে সেঁটে দেয় কাগজ। কিন্তু আরেকটি সিসিটিভি ক্যামেরায় ধরা পড়ে বাকি ঘটনা।

এ সময় তারা রুমের কয়েকটি আলমারি তছনছ করে। নিয়ে যায় প্রায় ১৫ ভরি স্বর্ণ ও নগদ কয়েক লাখ টাকা।

আইপি ক্যামেরা হওয়ায় ফ্ল্যাটের মালিক একরামুল ওয়াদুদ লন্ডনে বসেই দেখতে পান চুরির দৃশ্য। সাথে সাথেই বাসার লোকদের টেলিফোন করেন তিনি।

বাসার নিরাপত্তাকর্মী জানান, ঘটনার দিন তিনি ঘুমিয়ে ছিলেন। তার মালিক বিদেশ থেকে চুরির বিষয়টি জানান। পরে তিনি রুমে ঢুকে দেখেন স্বর্ণসহ নগদ টাকা ও মূল্যবান জিনিস নিয়ে গেছে চোরচক্র।

চুরির ঘটনায় ধানমন্ডি থানায় মামলা হয়েছে। পুলিশ জানায়, সংঘবদ্ধ পেশাদার চোর চক্রের কাজ এটি। ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকরাম আলী মিয়া বলেন, চুরির ঘটনায় বাসার নিরাপত্তাকর্মীকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। সংগ্রহ করা হয়েছে সিসিটিভি ফুটেজ। ওই নিরাপত্তাকর্মী একটি অভিযোগ দিয়েছে। অভিযোগের ভিত্তিতে মামলা হবে।

এর আগেও এ বাসাটির নিচতলাতে চুরির ঘটনা ঘটেছিলো। তখনও ফ্ল্যাট মালিক দেশের বাইরে ছিলেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply