আসপিয়ার বিষয়টি গুরুত্বের সাথে দেখছেন পুলিশ সুপার

|

বরিশালে স্থায়ী ঠিকানা নেই তাই পুলিশ কনস্টেবল পদে নিয়োগের সকল পরীক্ষায় উত্তীর্ণ হয়েও চাকরি না পাওয়ার শঙ্কায় আসপিয়া ইসলাম কাজল নামে এক তরুণী। পুলিশের চাকরি বিধিমালা অনুযায়ী তার স্থায়ী ঠিকানা না থাকায় এই জটিলতা তৈরি হয়েছে। তবে বরিশালের পুলিশ সুপার মারুফ হোসেন জানিয়েছেন, যেহেতু আসপিয়া সাতটি স্তর পাস করেছে, তাই বিষয়টিকে গুরুত্বের সাথে দেখছেন তারা।

চাকরিটা পেতে তিনি বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) দুপুরে গিয়েছিলেন বরিশাল রেঞ্জের ডিআইজির কাছে। তবে কোনো সুখবর দিতে পারেননি ডিআইজি এসএম আক্তারুজ্জামান।

আসপিয়া জানান, তার দাদার বাড়ি ভোলায়। তবে বাবার মৃত্যুর পর ছোটবেলা থেকেই মায়ের সাথে বসবাস করছেন বরিশালের হিজলা উপজেলার বড়জাঙ্গালিয়া ইউনিয়নে। তবে তা অন্যের জমিতে আশ্রিত হিসেবে। সম্প্রতি নিয়োগের ৭টি স্তর অতিক্রম করলেও আসপিয়া জানতে পারেন, তাদের কোনো জমি না থাকায় চাকরিটা হচ্ছে না। তাই তিনি প্রথমে ডিআইজি কার্যালয়ে যান। সেখান থেকে যান পুলিশ লাইনসে। দীর্ঘ সময় অপেক্ষা করেও কোনো সুখবর পাননি।

আগের প্রতিবেদনটি পড়ুন : জমি না থাকায় পুলিশে নিয়োগ আটকে আছে আসপিয়ার

জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার জানান, এরই মধ্যে হিজলা উপজেলা নির্বাহী অফিসারকে আসপিয়ার বিষয়টি অবগত করা হয়েছে। তার স্থায়ী ঠিকানার জন্য আগামী প্রকল্পের অর্থ থেকে একটি ঘর তাকে উপহার দেয়া হবে বলেও জানান তিনি।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply