‘ক্রিকেটে সমাধান হতে পারে ভারত-পাকিস্তানের রাজনৈতিক সমস্যা’

|

ছবি: সংগৃহীত

ক্রিকেটের মধ্য দিয়ে সমাধান হতে পারে ভারত পাকিস্তানের রাজনৈতিক সমস্যা। এক সাক্ষাৎকারে এমনটাই বলেছেন পাকিস্তান ক্রিকেটার ইমাদ ওয়াসিম।

ক্রিকেট পারে দুই দেশের বৈরি সম্পর্ককে ভালো অবস্থায় নিয়ে যেতে। পাকপ্যাশনকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন ইমাদ। দুই দলের মুখোমুখি লড়াই এখন সীমাবদ্ধ হয়ে গেছে শুধুমাত্র আইসিসি টুর্নামেন্টে। রাজনৈতিক বিরোধের কারণে দুই দেশের দ্বিপাক্ষিক খেলা বন্ধ রয়েছে গত ৮ বছর ধরে। সর্বশেষ ২০১৩ সালে ভারতে দুই টি-টোয়েন্টি ও তিন ওয়ানডে সফরে গিয়েছিল পাকিস্তান। এবং দুই দেশের মধ্যে শেষ টেস্ট ম্যাচটি হয় ২০০৭ সালে।

আরও পড়ুন: ‘শাস্ত্রীর কথায় অধিনায়কত্ব ছেড়েছেন কোহলি’

সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে ১০ উইকেটে হারানোর মধ্য দিয়ে বিশ্বকাপের বড় মঞ্চে ভারতকে হারানোর স্বপ্ন সত্যি করে পাকিস্তান। সেই ম্যাচের প্রসঙ্গে কথা বলতে গিয়ে ইমাদ ওয়াসিম বলেন, আন্তর্জাতিক ক্রিকেটার হিসেবে আমরা সব সময়ই সেরা দলের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করতে চাই। সে কারণেই ভারত-পাকিস্তান ম্যাচের গুরুত্ব আমাদের কাছে অনেক বেশি। আমি জানি যে, রাজনৈতিক কারণেই এই লড়াইটা নিয়মিত হতে পারছে না। এটা বেশ হতাশার কারণ, খেলা বিশেষ করে ক্রিকেট পারে বিভিন্ন জাতিকে একত্রিত করতে। দ্বিপাক্ষিক সিরিজ নিয়মিত অনুষ্ঠিত হলে তা কেবল ক্রিকেটের জন্যই না বরং, দুই দেশের সম্পর্ক ও মানবতার ক্ষেত্রেও ইতবাচক পরিবর্তন নিয়ে আসতে পারে।

আরও পড়ুন: সাইবার জালিয়াতির কবলে বিনোদ কাম্বলি


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply