গাভি ও নিকো ভালো, তবে ক্লাবের পিলার নয় তারা: জাভি

|

ছবি: সংগৃহীত

গাভি বা নিকো গঞ্জালেন্সের মতো তরুণরা ভালো খেললেও তারা ক্লাবের পিলার হতে পারে না। এমন মন্তব্য করেছেন বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজ। ১৭ বছর পর ইউরোপা লিগে অবনমনের সাথে লা লিগায় চরম ব্যর্থ এখন স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। ক্লাবের উন্নতিতে সবাইকে একসাথে কাজ করার আহ্বান জানিয়েছেন বার্সার নতুন কোচ।

সবসময় পয়েন্ট টেবিলের শীর্ষ তিনের মধ্যে থাকা বার্সেলোনা অবস্থান করছে লা লিগার পয়েন্ট টেবিলে নিচের দিকে। তাছাড়া ইউরোপা লিগে অবনমনে চলছে বিতর্ক। লিগের সবশেষ ম্যাচে ওসাসুনার বিপক্ষে ২ গোল করেও জয়ের দেখা পায়নি জাভি শিষ্যরা। গার্সিয়া-পেদ্রিদের মত তরুণরাই এখন বার্সার ভরসা। কিন্তু তারাও কাজের কাজটি করতে পারছেন না। এ নিয়ে মুখ খুলেছেন বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজ। তিনি বলেছেন, নতুন ও তরুণ ছেলেদের খেলা অবশ্যই ইতিবাচক বিষয়। তবে তারা মূল ভরসা হতে পারে না। এই মুহূর্তে বার্সা দলে যারা পার্থক্য গড়ে দিচ্ছে তাদের বয়স ১৭ থেকে ১৯ বছর। এটি ক্লাবের ভবিষ্যতের জন্য ভালো। তবে তারা এতটাই তরুণ যে তাদের কাছ থেকে ধারাবাহিকতা আশা করা যায় না।

তরুণদের ভালো পারফরমেন্সকে সাধুবাদ দেয়ার সাথে দলে অভিজ্ঞ খেলোয়াড়দের প্রয়োজনীয়তার কথাও মনে করিয়ে দেন কোচ। তিনি বলেন, এজালজুলির খেলা দুর্দান্ত ছিল। এছাড়া গাভি ও নিকোও দারুণ খেলেছে। তবে তারা ক্লাবের পিলার হতে পারে না। এটিও আমাদের একটি সমস্যা। সবাইকে এক হয়ে কাজ করতে হবে আমাদের।

আরও পড়ুন: পাকিস্তানের হয়ে খেলতে গিয়ে শোয়েবের কষ্টের নমুনা (ভিডিও)


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply