মেসি-রোনালদোর দ্বৈরথ দেখবে চ্যাম্পিয়ন্স লিগ

|

ছবি: সংগৃহীত

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্বের ড্র’তেই ঘটে গেছে বড় ঘটনা। বিশ্ব ফুটবলে গত এক যুগ ধরে রাজত্ব করা লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর দ্বৈরথ দেখা যাবে শেষ ষোলোর লড়াইয়ে। সেখানে ম্যানচেস্টার ইউনাইটেড বনাম পিএসজি ম্যাচ দিয়েই বিশ্বসেরা দুই ফুটবলারের লড়াই দেখবে বিশ্ব।

গত এক যুগ ধরে বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় বিজ্ঞাপনের নাম মেসি বনাম রোনালদো। লা লিগার কল্যাণে প্রতি বছরই একাধিকবার দেখা যেত এই দুই মহাতারকার মুখোমুখি দ্বৈরথ। এর বাইরে প্রতি সপ্তাহেই যেন একবার করে একে অপরকে ছাপিয়ে যাওয়ার লড়াই দেখতে পেত ফুটবলপ্রেমীরা। রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার সেই সময়ের লড়াই ফুটবল মহাকাব্যে জায়গা করে নিয়েছে। এরপর মাদ্রিদ ছেড়ে য়্যুভেন্টাসে রোনালদোর যোগ দেয়ার মাধ্যমে শেষ হয় দুই সেরার লড়াইয়ের ধারাবাহিক পর্ব। এরপর গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বের ম্যাচে য়্যুভেন্টাস বনাম বার্সেলোনার লড়াইয়ে এই দুই মহাতারকাকে একসাথে দেখা গেছে মাঠে। তবে নক আউট রাউন্ডের ম্যাচ হওয়ায় বিদায় নিতে হয়নি কাউকেই। তবে এবার চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর ড্র অনুষ্ঠিত হওয়ার পর জানা গেল, ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হচ্ছে পিএসজি। অর্থাৎ ফুটবল বিশ্ব আবারও দুই মহাতারকার ধ্রুপদী লড়াই দেখার সুযোগ পাচ্ছে।

এর পাশাপাশি, রাউন্ড অব সিক্সটিনে অ্যাটলেটিকো মাদ্রিদ খেলবে বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে। লিভারপুলের প্রতিপক্ষ সালজবুর্গ। রিয়াল মাদ্রিদ মুখোমুখি হবে বেনফিকার। এছাড়া আয়াক্সের বিরুদ্ধে লড়বে ইন্টার মিলান, স্পোর্টিংয়ের সাথে লড়বে য়্যুভেন্টাস ও চেলসির প্রতিপক্ষ লিলে।

আরও পড়ুন: মেসির সম্মানে পিএসজির সোনালি জার্সি


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply