রিজওয়ান-হায়দারের ব্যাটে ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিল পাকিস্তান

|

ছবি: সংগৃহীত।

ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও মিডল অর্ডার ব্যাটসম্যান হায়দার আলীর দারুণ ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে দারুণ এক জয় পেয়েছে পাকিস্তান।

করাচি স্টেডিয়ামে টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠান ক্যারিবিয়ান অধিনায়ক নিকোলাস পুরান। পাকিস্তানের করা ২০০ রানের জবাবে ১৯ ওভারে সবকয়টি উইকেট হারিয়ে ১৩৭ রান তুলতে সক্ষম হয় ওয়েস্ট ইন্ডিজ।

প্রথম ইনিংসে শুরুতে বাবর আজমকে ও ব্যক্তিগত ১০ রানে ফখর জামানকে ফিরিয়ে দিয়ে অধিনায়কের সিদ্ধান্তের যথার্থতা প্রমাণ করে ওয়েস্ট ইন্ডিজ। তবে এরপরই ব্যাটিং তাণ্ডব শুরু করেন রিজওয়ান ও হায়দার। দুজনে মিলে ৬২ বলে গড়েন ১০৫ রানের জুটি। দলীয় ১৪০ রানে চলে গেলে ভাঙ্গে এই জুটি। মাঝে আরও তিনটি উইকেট পরলেও শেষদিকে মোহাম্মদ নওয়াজের ঝড়ো ১০ বলে ৩০ রানের ইনিংসে ৬ উইকেট হারিয়ে ২০০ রানের বড় সংগ্রহ তোলে বাবর আজমের দল।

জবাব দিতে নেমে ৮৮ রানের মধ্যেই ৭ উইকেট হারিয়ে চূড়ান্ত ব্যাটিং বিপর্যয়ে পড়ে ক্যারিবিয়ানরা। তবে শেষদিকে রোমারিও শেফার্ডের ২১ ও ওডেন স্মিথের ২৪ রানে ১৩৭ রান তুলতে সক্ষম হয় তারা।

পাকিস্তানের হয়ে ৪০ রানের বিনিময়ে ৪ উইকেট নেন মোহাম্মদ ওয়াসিম জুনিয়র। এছাড়া ৪ ওভারে মাত্র ১৭ রান দিয়ে তিনটি উইকেট নেন শাদাব খান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply