বিমানের কার্গো কম্পার্টমেন্টেই ঘুম কর্মচারীর! অজান্তেই পৌঁছে গেলেন আবুধাবিতে

|

ছবি: সংগৃহীত।

বিমানের কার্গো কম্পার্টমেন্টেই কাজ শেষে ঘুমিয়ে পড়েছিলেন একজন কর্মচারী। অজান্তেই তাকে নিয়ে সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে উড়াল দেয় বিমানটি। পরে ঘুম ভেঙে সেই কর্মচারী নিজেকে আবিষ্কার করেন আবুধাবিতে। রোববার (১২ ডিসেম্বর) এমনই ঘটনা ঘটে ভারতের মুম্বাইয়ের আন্তর্জাতিক বিমানবন্দরে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করা হয়েছে। গত রোববার ভারতের বেসরকারি বিমান সংস্থা ইন্ডিগো এয়ারলাইন্সের একটি বিমান মুম্বাই থেকে আবুধাবির উদ্দেশে রওয়ানা হয়। তবে আবুধাবিতে পৌঁছে জানা যায়, বিমানটির কার্গো কম্পার্টমেন্টে লাগেজের পেছনেই ঘুমিয়ে পড়েছিলেন সেখানকার একজন কর্মচারী। তিনি কার্গোর লোডার হিসেবে কাজ করেন। আর অজান্তে ঘুমিয়ে ঘুমিয়েই মুম্বাই থেকে আবুধাবিতে পৌঁছে গেছেন তিনি।

আরও পড়ুন: ২০ মিনিটেই শনাক্ত হবে ওমিক্রন, নতুন প্রযুক্তি আবিষ্কার দ. কোরিয়ায়

এ নিয়ে ভারতের ডিরেক্টরেট জেনারেল অব সিভিল এভিয়েশনের এক কর্মকর্তা বলেন, কার্গোতে লাগেজ লোড করা শেষে মালামালের পেছনেই ঘুমিয়ে পড়েছিলেন এই কর্মী। এরপর ঘুম ভাঙলে তিনি নিজেকে কার্গো কম্পার্টমেন্টে আবিষ্কার করেন। ততক্ষণে বিমান মুম্বাই থেকে টেকঅফ করে আবুধাবির উদ্দেশে যাত্রা শুরু করেছে। পরে আবুধাবিতে অবতরণ করার পর বিষয়টি সবার নজরে আসে।

সংশ্লিষ্টরা জানান, এরই মধ্যে একটি মেডিকেল টিম ওই কর্মীকে পরীক্ষা করেছে। তিনি সুস্থ ও স্বাভাবিক আছেন। এরপর আবুধাবি থেকে সমস্ত ক্লিয়ারেন্স শেষে ওই বিমানের ফিরতি ফ্লাইটেই যাত্রী হিসেবে মুম্বাইয়ে ফিরিয়ে আনা হয় তাকে। বিষয়টি নিয়ে এরই মধ্যে তদন্ত শুরু করেছে ইন্ডিগো এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply