এবার পশ্চিমবঙ্গে শনাক্ত ওমিক্রন, আক্রান্ত সাত বছরের বালক

|

ছবি: সংগৃহীত।

ভারতের বিভিন্ন প্রান্তে করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন শনাক্ত হয়েছে আগেই। তবে প্রথমবারের মতো পশ্চিমবঙ্গে এর অস্তিত্ব মিললো। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের তথ্য বলছে, এই রাজ্যের মুর্শিদাবাদে সাত বছরের এক বালকের শরীরে করোনা ধরা পড়েছে ওমিক্রন। তবে তার বাবা-মা করোনা নেগেটিভ।

ওমিক্রনে সংক্রমিত ওই শিশু বর্তমানে মুর্শিদাবাদের একটি হাসপাতালে ভর্তি আছে। তার বাবা-মা করোনা নেগেটিভ হলেও কোয়ারেন্টিনে রাখা হয়েছে তাদের। পশ্চিমবঙ্গের স্বাস্থ্য অধিদফতরের এক কর্মকর্তা জানিয়েছেন, আবুধাবি থেকে হায়দরাবাদ হয়ে সম্প্রতি পশ্চিমবঙ্গে ফিরেছে ওই বালক। তার শরীরে খুবই মৃদু উপসর্গ দেখা দিয়েছে। আপাতত অবস্থা স্থিতিশীল।

আরও পড়ুন: ‘আল্লাহ বিচার করবেন’

জানা গেছে, গত ১১ ডিসেম্বর হায়দরাবাদ থেকে কলকাতার বিমানে উঠেছিলেন ওই বালকের বাবা-মা। কলকাতা থেকে ট্রেনে করে ফিরেছিলেন। এরইমধ্যে হায়দরাবাদে ওই বালকের জিন সিকোয়েন্সিং হয়। সেই রিপোর্ট আসতে জানা যায়, ওমিক্রনের কবলে পড়েছে বালক। সেই তথ্য পরে পশ্চিমবঙ্গের স্বাস্থ্য অধিদফতরকে জানানো হলে ওই বালককে চিহ্নিত করা হয়।

এদিকে, এ ঘটনার পর সংশ্লিষ্টদের নজরদারি ব্যবস্থা নিয়ে বড়সড় প্রশ্ন উঠেছে। একাধিক বিমানবন্দর এবং রেল স্টেশনে বালকের সংস্পর্শে কত মানুষ এসেছেন, তা ভেবেই শিউরে উঠছেন বিশেষজ্ঞরা।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply