শাহরুখ-মোদি-মেসিসহ বিশ্বের সবচেয়ে প্রশংসিত ব্যক্তির তালিকায় আছেন যারা

|

ছবি: সংগৃহীত।

বিশ্বের সবচেয়ে আলোচিত ও প্রশংসিত নারী ও পুরুষের তালিকা প্রকাশ করেছে যুক্তরাজ্যভিত্তিক আন্তর্জাতিক ইন্টারনেট-ভিত্তিক বাজার গবেষণা এবং ডেটা অ্যানালিটিক্স ফার্ম ইউগভ। ইউগভের অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে এই তালিকা। সেখানে স্থান পেয়েছেন বিভিন্ন দেশের রাজনীতিক ও বিনোদন জগতের খ্যাতনামা ব্যক্তিত্বের নাম।

‘ওয়ার্ল্ড’স মোস্ট এডমিয়ারড ২০২১’ শীর্ষক এই জরিপে নারী ও পুরুষের আলাদা দুটি তালিকা প্রকাশ করা হয়েছে। সেখানে উভয় দিকে প্রথম স্থান দখল করে আছেন ওবামা দম্পতি। পুরুষের তালিকায় সকলকে ছাড়িয়ে প্রথম স্থান দখল করে আছেন বারাক ওবামা। গত বছর এই অবস্থানে ছিলেন বিল গেটস। তবে চলতি বছরের তালিকায় এই ধনকুবের আছেন দ্বিতীয় অবস্থানে।

আরও পড়ুন: জয়পুরহাটে সিগারেট থেকে সৃষ্ট আগুনে পুড়ে বৃদ্ধের মৃত্যু

নতুন প্রকাশিত এই তালিকার স্থান করে নিয়েছেন ভারতের অনেক পুরুষ। এর মধ্যে প্রথমেই আছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আছেন সচিন টেন্ডুলকার, শাহরুখ খান, অমিতাভ বাচ্চন এবং বিরাট কোহলি। এছাড়াও ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসিও আছেন এই তালিকায়। সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আছেন ১৩তম অবস্থানে।

অন্যদিকে, নারী তালিকায় প্রথমে আছেন মিশেল ওবামা। দ্বিতীয় অবস্থানে অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জলি এবং তৃতীয় অবস্থানে আছেন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply