ম্যারাডোনা সুপার কাপে লড়বে ইতালি ও আর্জেন্টিনা

|

ছবি: সংগৃহীত

ম্যারাডোনা সুপার কাপে আগামী পহেলা জুন মুখোমুখি হচ্ছে ইউরো চ্যাম্পিয়ন ইতালি ও কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। তবে এই ম্যাচের জন্য এখনও কোনো ভেন্যু নির্ধারণ করা হয়নি।

ফুটবলীয় শ্রেষ্ঠত্বে এগিয়ে থাকা দুই মহাদেশ ইউরোপ ও দক্ষিণ আমেরিকা চ্যাম্পিয়নকে নিয়ে এই ম্যাচের আয়োজন প্রথমবারের মতো হতে যাচ্ছে। দীর্ঘদিন শিরোপা খরায় ভুগতে থাকা আর্জেন্টিনা কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলকে হারিয়ে শিরোপা ঘরে তোলে। অন্যদিকে, ইংল্যান্ডকে হারিয়ে ইউরো কাপের শিরোপা ঘরে তোলে ইতালি। প্রায় একই সময়ে হওয়া দুই মহাদেশীয় চ্যাম্পিয়নের মধ্যকার একটি ম্যাচ হওয়ার কথা শোনা গিয়েছিল টুর্নামেন্ট দুটি শেষ হওয়ার পরপরই।

আরও পড়ুন: অধিনায়কত্ব ছাড়ার বিষয়ে অসত্য বলেছেন কোহলি: বিসিসিআই

এই দুই চ্যাম্পিয়ন দলের মধ্যে একটি সুপার কাপ আয়োজন করার কথা ভাবছিল দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবল ও উয়েফা। পরে আর্জেন্টিনা ও ইতালির মধ্যকার খেলার খবরটি নিশ্চিত করেছে কনমেবল। ম্যাচটিকে স্বাভাবিকভাবেই ইউরো বনাম কোপা হিসেবেও দেখা হচ্ছে।

ইভেন্টটিকে ম্যারাডোনা সুপার কাপ বলার কারণ হচ্ছে, গত বছর মৃত্যুবরণ করা এই আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তির সাথে ইতালির নামও জড়িয়ে আছে। নাপোলিতে খেলে ইতালিয়ান ফুটবলের ইতিহাসে চিরস্থায়ীভাবে নিজের নাম লিখে রেখে গেছেন দিয়েগো আরমান্দো ম্যারাডোনা। আর আসরের এমন নামকরণে আপত্তি জানায়নি কোনো দেশই।

আরও পড়ুন: ডিভিলিয়ার্স-গ্রায়েম স্মিথ-মার্ক বর্ণবাদের দায়ে অভিযুক্ত


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply