ওয়ার্নার-লাবুশেনের ব্যাটে অ্যাডিলেডেও অজি আধিপত্য

|

ছবি: সংগৃহীত

অ্যাশেজ সিরিজের দুই টেস্টে অ্যাডিলেডেও আধিপত্য করছে অস্ট্রেলিয়া। দুই অজি টপ অর্ডার ডেভিড ওয়ার্নার ও মারনাস লাবুশেনের দারুণ ব্যাটিংয়ে পিঙ্ক বল টেস্টে ২ উইকেটে ২২১ রান করে প্রথম দিনের খেলা শেষ করেছে অস্ট্রেলিয়া। ব্রিসবেনে অজিদের কাছে উড়ে যাওয়ার পর অ্যাডিলেডে ফিরে আসার যে প্রত্যাশা ছিল ইংলিশদের, সেটা যে প্রথম দিনে অন্তত হচ্ছে না তা নিশ্চিত করে ওয়ার্নার- লাবুশেনের চওড়া ব্যাট। প্রথম টেস্টে ৯৪ এর পর এই টেস্টে ৯৫ করে সাজঘরে ফিরে গেছেন ওয়ার্নার। তবে দিনশেষে ৯৫ রানে অপরাজিত থাকা লাবুশেন নিশ্চয়ই নিশ্চিন্তে ঘুমোতে দেবেন না জো রুটদের।

টেস্ট সিরিজ কিছুক্ষণ আগে দল থেকে ছিটকে যান অধিনায়ক প্যাট কামিন্স। কোভিডে আক্রান্ত এক ব্যক্তির সংস্পর্শে আসায় অ্যাডিলেড টেস্টে দলে রাখা হয়নি অধিনায়ক প্যাট কামিন্সকে। কামিন্সের না থাকায় অধিনায়কত্বের দায়িত্ব পড়েছে স্টিভ স্মিথের ঘাড়ে। এর ফলে দীর্ঘ প্রায় সাড়ে তিন বছর পর অস্ট্রেলিয়া টেস্ট দলের অধিনায়কের দায়িত্ব পেলেন তিনি। তবে এই পরিবর্তন কোনো নেতিবাচক প্রভাব ফেলতে পারেনি অজিদের পারফরমেন্সে।

ছবি: সংগৃহীত

অন্যদিকে, এই টেস্টেই ইংল্যান্ড দলে এসেছেন বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা দুই পেসার জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রড। তবে মার্কাস হ্যারিসকে প্রথমেই ফিরিয়ে দিয়ে অ্যাশেজে ফিরে আসার ইঙ্গিত দেন ব্রড। তবে ৪ রানের মাথায় এই উইকেটের পতনের পর পরবর্তী ব্যাটারকে সাজঘরে ফেরাতে অ্যান্ডারসন-ব্রডদের অপেক্ষা করতে হয় প্রায় ৫৭ ওভার। ওয়ার্নার-লাবুশেনের জুটি গত টেস্টের মতো এবারও অস্ট্রেলিয়াকে বসিয়েছে চালকের আসনে।

তবে গত ম্যাচের মতো এবারও সেঞ্চুরি স্পর্শ করা হলো না ডেভিড ওয়ার্নারের। ৯৪ এর পর ৯৫ রানে এবার উইকেটকে ছুঁড়ে আসলেন ওয়ার্নার। বেন স্টোকসের শর্ট লেন্থের ডেলিভারিকে পুল করে ব্রডের হাতে ক্যাচ দিয়ে ফেরেন এই অজি ওপেনার। তারপর মন্থরগতির ব্যাটিংয়ে আর কোনো বিপদ ঘটতে না দিয়ে দিন শেষ করেন মারনাস লাবুশেন ও তিন বছর পর অধিনায়কত্ব ফিরে পাওয়া স্টিভেন স্মিথ।

আরও পড়ুন: খেলার সাথে রাজনীতির মেশানোর টেস্টে কি লজ্জা পেয়েছিল পাকিস্তান?


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply