গাজীপুরে আগুনে ৯টি ঝুট গুদাম ভস্মীভূত

|

গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ি এলাকার দেওয়ালিয়াবাড়িতে ভয়াবহ অগ্নিকান্ডে নয়টি ঝুটের গুদাম ভস্মীভূত হয়েছে। বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) বিকেল ৫টার দিকে আগুনের সূত্রপাত হলে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

স্থানীয় সূত্রে জানা যায়, বিকেল ৫টার দিকে দেওয়ালিয়াবাড়ি এলাকার স্থানীয় আনোয়ার হোসেনের ঝুট গুদাম থেকে হঠাৎ আগুনে সূত্র পাত হয়। মুহুর্তের মধ্যেই আগুন পার্শ্ববর্তী আরও ৮টি ঝুট গুদামে ছড়িয়ে পড়ে। প্রথমে স্থানীয়রা আগুন নেভাতে চেষ্টা করে ব্যার্থ হয়ে ফায়ার সার্ভিসে খবর দেয়।

পড়ুন: গাজীপুরে ঝুট গুদামে আগুন

জয়দেবপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আব্দুল হামিদ মিয়া জানান, বিকেল পাঁচটার কিছু সময় পর কোনাবাড়ির দেউলিয়াবাড়ি এলাকার ঝুটের গুদামে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। আগুনের তিব্রতা বেশি থাকায় পরে কালিয়াকৈর থেকে দুটি, কাশিমপুর ডিবিএল এর একটি এবং জয়দেবপুর ফায়ার সার্ভিসের দু’টিসহ মোট ৫টি ইউনিট একসাথে আগুন নেভানোর কাজ শুরু করে। পরে প্রায় দুই ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ এখনি কিছু বলা যাচ্ছেনা। ডাম্পিংয়ের কাজ শেষ হয়ে তদন্ত সাপেক্ষে সব কিছু বলা যাবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply