সরকারি প্রকল্পের ৪০ হাজার টাকা পেতে নিজের বোনকে বিয়ে করলেন যুবক!

|

ছবি: প্রতীকী

সরকারি প্রকল্পের সুবিধা পেতে অনেকেই অনেক কাণ্ড ঘটিয়ে থাকেন। নাম পরিবর্তন, পরিচয়পত্র জাল করার মতো ঘটনা প্রায় ঘটে থাকে। এই সমস্ত কৌশলকে এবার ছাপিয়ে গেলেন ভারতের উত্তর প্রদেশের ফিরোজাবাদের এক বাসিন্দা। সরকারি প্রকল্পের প্রায় ৪০ হাজার টাকা পেতে নিজের বোনকেই বিয়ে করে বসলেন ওই ব্যক্তি। খবর আনন্দবাজার পত্রিকার।

খবরে বলা হয়, উত্তর প্রদেশে ‘মুখ্যমন্ত্রী সাময়িক বিবাহ যোজনা’ নামে একটি প্রকল্প রয়েছে। এই প্রকল্পের আওতায় রাজ্যের সমাজকল্যাণ দফতরের পক্ষ থেকে গণবিবাহের আয়োজন করা হয়ে থাকে। বিয়ের পর দম্পতিদের রাজ্য সরকারের পক্ষ থেকে বাংলাদেশি টাকায় প্রায় ৪০ হাজার টাকা দেয়া হয়। ২০ হাজার টাকা কনের ব্যাংক অ্যাকাউন্টে, আর বাকি টাকা নবদম্পতির হাতে তুলে দেয়া হয়।

এই প্রকল্পের সুবিধা পেতেই ওই ভাই-বোন গত ১১ ডিসেম্বর ফিরোজাবাদের তুন্দলায় আয়োজিত ওই গণবিবাহ অনুষ্ঠানে গিয়ে বিয়ে করেন। ওই অনুষ্ঠানের ছবি, ভিডিও ছড়িয়ে পড়তেই ব্লক উন্নয়ন দফতরে গিয়ে সত্য ঘটনা জানিয়ে আসেন প্রতিবেশীরা।

ওই ভাই-বোনের বিরুদ্ধে ইতোমধ্যেই থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। তাদের আধার কার্ডও খতিয়ে দেখা হচ্ছে। শুধু তাই নয়, বিয়ের পর সরকারের পক্ষ থেকে তাদেরকে যে যে উপহার দেয়া হয়েছিল, সবই বাজেয়াপ্ত করা হয়েছে।
আরও পড়ুন: প্রেমিকার পায়ের প্রেমে পড়ে জুতা কিনতে লাখ লাখ টাকা খরচ করেন প্রেমিক!

এদিকে, ব্লক উন্নয়ন কর্মকর্তা নরেশ কুমার জানান, এই কাজে জড়িতদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেয়া হবে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply