চেলসির ড্র, লিভারপুলের জয়ে জমে উঠলো ইংলিশ লিগ

|

দুর্দান্ত গোলের পর ফিরমিনোর সাথে আলেক্সান্ডার আর্নল্ডের উদযাপন। ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে গতকালের (১৬ ডিসেম্বর) ম্যাচে পিছিয়ে পড়েও নিউক্যাসেল ইউনাইটেডের বিপক্ষে জয় তুলে নিয়েছে লিভারপুল। অন্যদিকে, এভারটনের সাথে ড্র করে শিরোপার দৌড়ে কিছুটা পিছিয়ে গেলো চেলসি। এবার তাই ম্যান সিটি, লিভারপুল ও চেলসির মধ্যকার শিরোপা দৌড় জমে উঠলো নতুন মাত্রায়।

টানা ৪ ম্যাচ হারের পর চেলসির সাথে ড্র করে লিগ জমিয়ে তুলেছে এভারটন। ছবি: সংগৃহীত

অ্যানফিল্ডে নিউক্যাসেলের বিপক্ষে ম্যাচের ৭ মিনিটেই পিছিয়ে পড়ে অলরেডরা। ডি বক্সের বাইরে থেকে জনজো শেলভির জোড়ালো শটে লিড নেয় নিউক্যাসেল। ম্যাচে ফিরতে অবশ্য সময় লাগেনি স্বাগতিকদের। ২১ মিনিটে কর্নার থেকে তৈরি জটলায় দলকে সমতায় ফেরান দিয়াগো জটা। মিনিট চারেকের মধ্যেই ম্যাচে লিড নেয় ক্লপ শিষ্যরা। প্রথমে সাদিও মানে ব্যর্থ হলেও দলকে এগিয়ে নিতে ভুল করেননি মোহামেদ সালাহ। ম্যাচের শেষ দিকে ট্রেন্ট আলেকজান্ডার আর্নল্ডের বুলেট গতির শটে ৩-১ গোলের জয় নিশ্চিত করে লিভারপুল। এই জয়ে ১৭ ম্যাচ শেষে ৪০ পয়েন্ট নিয়ে টেবিলের ২য় স্থান ধরে রাখলো ইয়ুর্গেন ক্লপের দল। ম্যান সিটি থেকে তারা মাত্র এক পয়েন্ট পিছিয়ে।

আরও পড়ুন: ক্রীড়াঙ্গনে আবারও করোনার থাবা

স্ট্যামফোর্ড ব্রিজে ব্লুজদের সাথে শুরু থেকেই হাড্ডাহাড্ডি লড়াই করে রাফায়েল বেনিতেজের এভারটন। প্রথমার্ধ গোলশূন্যতে শেষ হবার পর দ্বিতীয়ার্ধেও চলে দুই দলের লড়াই। ম্যাচে ৭০ মিনিটে ম্যাসন মাউন্টের গোলে লিড নেয় স্বাগতিকরা। কিন্তু ৪ মিনিটের বেশি স্থায়ী হয়নি টুখেলের দলের আধিপত্য। ৭৪ মিনিটে গর্ডনের ফ্রি কিক থেকে পা ছুঁইয়ে এভারটনকে সমতা এনে দেন জেরার্ড ব্রাথওয়েট। ড্রয়ের ফলে শিরোপার দৌড়ে কিছুটা পিছিয়ে গেলেও ৩৭ পয়েন্ট নিয়ে টেবিলের ৩য় স্থান ধরে রেখেছে চেলসি।

আরও পড়ুন: সাম্প্রাসের রেকর্ড ভেঙে জোকারের নতুন কীর্তি


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply