অজিদের রানের পাহাড়ের নিচে চাপা পড়েছে ইংল্যান্ড

|

ছবি: সংগৃহীত

অ্যাশেজের ২য় টেস্টে অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার রানের পাহাড়ের নিচে চাপা পড়েছে ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার করা ৯ উইকেটে ৪৭৩ রানের জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ২ উইকেটে ১৭ রান করে ২য় দিনের খেলা শেষ করেছে ইংলিশরা। ব্যাট হাতে জো রুট ৫ ও ডেভিড মালান ১ রানে অপরাজিত আছেন।

অ্যাডিলেডে দিবা-রাত্রির টেস্টে আগের দিনের সংগ্রহ দুই উইকেটে ২২১ রান নিয়ে খেলা শুরু করে অস্ট্রেলিয়া। ওয়ার্নারের হাফ-সেঞ্চুরি আর লাবুশানের সেঞ্চুরির পর স্টিভেন স্মিথের ব্যাটে বড় পুঁজি পায় অজিরা। ক্যারিয়ারের ৬ষ্ঠ সেঞ্চুরি তুলে ১০৩ রান করে রবিনসনের বলে আউট হয়ে ফেরেন লাবুশেন। তবে অধিনায়ক স্টিভেন স্মিথ তার ৩২তম হাফ-সেঞ্চুরি তুলে নিয়ে দলের হাল ধরেন। ট্রাভিস হেড ও ক্যামেরন গ্রিন খুব বেশি সুবিধা করতে পারেননি।

আরও পড়ুন: ক্রীড়াঙ্গনে আবারও করোনার থাবা

এর আগে প্রথম দিনে ওয়ার্নার-লাবুশেনের ব্যাটে বড় সংগ্রহের ভিত পায় স্বাগতিকরা। স্কোর বোর্ডে ৯ উইকেটে ৪৭৩ রান তুলে ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নারের পর স্টিভেন স্মিথও শতকের খুব কাছে গিয়েও স্পর্শ করতে পারেননি অধিনায়ক হিসেবে প্রত্যাবর্তনের টেস্টে সেঞ্চুরি হাঁকাতে। ৯৩ রান করে জেমস অ্যান্ডারসনের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন স্মিথ। এরপর মিচেল স্টার্ক ও অভিষিক্ত পেসার মাইকেল নেসেরের ব্যাটে দারুণ পুঁজি পায় অজিরা। থ্রি লায়ন্সদের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন বেন স্টোকস। এছাড়া জেমস আন্ডারসন দখল করেন ২’টি উইকেট।

এরপর সিরিজে ফিরে আসার লড়াইয়েও দক্ষতার পরিচয় দিতে পারেনি ইংলিশ টপ অর্ডার। হাসিব হামিদ ও রোরি বার্নস ফিরে গেছেন ১২ রানের মধ্যেই। রোরি বার্নসকে আবারও আউট করেন স্টার্ক। হাসিব হামিদকে আউট করে টেস্ট ক্যারিয়ারে প্রথম উইকেটের দেখা পেয়েছেন মাইকেল নেসের।

আরও পড়ুন: আম্পায়ারকে নির্যাতন ও হত্যার হুমকি: আজীবন নিষিদ্ধ ক্রিকেটার


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply