টাঙ্গাইলে ভারতীয় যোদ্ধাদের প্যারাড্রপিংয়ের স্থান পরিদর্শন

|

১৯৭১ সালে টাঙ্গাইলের কালিহাতীতে ভারতীয় সেনাবাহিনীর প্যারাড্রপিংয়ের স্মৃতিবিজড়িত স্থান পরিদর্শন করেছেন তৎকালীন ভারতীয় সশস্ত্র বাহিনীর যোদ্ধারা। 


স্টাফ করেসপন্ডেন্ট:

বিজয়ের অর্ধশত বার্ষিকী উদযাপন উপলক্ষে ১৯৭১ সালে টাঙ্গাইলের কালিহাতীতে ভারতীয় সেনাবাহিনীর প্যারাড্রপিংয়ের স্মৃতিবিজড়িত স্থান পরিদর্শন করেছেন তৎকালীন ভারতীয় সশস্ত্র বাহিনীর যোদ্ধারা। 

এ উপলক্ষ্যে শনিবার (১৮ ডিসেম্বর) দুপুরে উপজেলার বানিয়াফৈরে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।  পরিদর্শনে মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) আর এন বাল্লার নেতৃত্বে ভারতীয় সশস্ত্র বাহিনীর অবসরপ্রাপ্ত ৩০ জন বীর সেনাসদস্য এবং ৬ জন চাকরিরত সেনাসদস্য তাদের পরিবারসহ স্মৃতি বিজড়িত এ ঐতিহাসিক স্থানে আসেন।
 
এ সময় তারা তাদের পরিবারসহ ১৯৭১ সালে সংঘটিত প্যারাড্রপিং অপারেশনের বর্ণনা শোনেন এবং স্থানীয় মুক্তিযোদ্ধাদের সাথে অপারেশনের স্মৃতিচারণ করেন। পরিদর্শনের সময় ১৯ পদাতিক ডিভিশন ও ঘাটাইলের এরিয়া কমান্ডার জিওসি মেজর জেনারেল সৈয়দ তারেক হোসেনসহ ১৯ পদাতিক ডিভিশন ও মাটাইপ এরিয়ার ব্রিগেড কমান্ডারবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে সকালে বাংলাদেশ বিমান বাহিনীর হেলিকপ্টার যোগে শহীদ সালাহউদ্দিন সেনানিবাসে তারা আগমন করেন। সে সময় ১৯ পদাতিক ডিভিশন ও ঘাটাইলের এরিয়া কমান্ডার জিওসি এবং অন্যান্য অফিসারগণ ভারতীয় সশস্ত্র বাহিনীর প্রতিনিধি দলকে অভ্যর্থনা জানান।

উল্লেখ্য, ১৯ পদাতিক ডিভিশন এবং ঘাটাইল এরিয়ার সার্বিক তত্ত্ববধানে ভারতীয় সশস্ত্র বাহিনীর বীর যোদ্ধাদের জন্য এ প্রদর্শনী আয়োজন করা হয়।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply