‘বাংলাদেশে সন্ত্রাসী কর্মকাণ্ড কমেছে’

|

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বিবিসির ছবি।

বাংলাদেশে সন্ত্রাসী কর্মকাণ্ড কমেছে, যুক্তরাষ্ট্রের কান্ট্রি রিপোর্টস অন টেররিজম (সিআরটি) প্রতিবেদনটিতেই দেশের প্রকৃত চিত্র ফুটে উঠেছে। এমন মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

দুপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানে তিনি বলেন, র‍্যাবের ভূমিকায় বাংলাদেশে সন্ত্রাসী কর্মকাণ্ড কমেছে। এখানে মানবাধিকার সুরক্ষিত রয়েছে, আর তাদের প্রতি মানুষের আস্থাও বেড়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্র বিষয়টি বুঝতে পেরেছে, তারা জানিয়েছে সম্প্রতি দেয়া নিষেধাজ্ঞা নিয়ে আলোচনার সুযোগ আছে। আলোচনার মাধ্যমে র‍্যাবের সাবেক ও বর্তমান কর্মকর্তাদের নিষেধাজ্ঞা তোলার ব্যাপারে পরিকল্পনা ঠিক করা হবে বলেও জানান ড. মোমেন।

এসময় যুক্তরাষ্ট্রের সমালোচনা করে মন্ত্রী আব্দুল মোমেন বলেন, যারা একজন খুনিকে ফেরত দিচ্ছে না তারাই আবার মানবাধিকারের কথা বলছে।

সরকারের পক্ষ থেকে আগে থেকেই র‍্যাবের ব্যাপারে ইতিবাচক ধারণা প্রকাশ করা হচ্ছে। এর আগে এই নিষেধাজ্ঞাকে কল্পনাপ্রসূত বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেছিলেন, তাদের বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে তা সত্যি নয়। আইনমন্ত্রীর বক্তব্যটি পড়তে এই লিংকে যান।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply