১ লাখ কোটি টাকার জিনিসই অবিক্রিত ম্যারাডোনার নিলামে

|

ছবি: সংগৃহীত

তিন ঘণ্টার নিলামে অবিক্রিত থেকে গেছে ম্যারাডোনার ব্যবহৃত প্রায় এক লাখ কোটি টাকার জিনিসপত্র। পরবর্তীতে তাই বাড়ানো হয়েছে নিলামের সময়। গত সোমবার (২০ ডিসেম্বর) আদ্রিয়ান মারকাদো গ্রুপ নামের একটি অকশন হাউজের উদ্যোগে নিলামে ওঠে বাড়ি-গাড়ি’সহ কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনার ব্যবহৃত প্রায় ৯০টি জিনিসপত্র।

তবে নিলামে ওঠা ব্যয়বহুল জিনিসগুলোই থেকে গেছে অবিক্রিত। তিন ঘণ্টা ধরে চলা নিলামে বিক্রি হয়েছে মাত্র ১৯ লাখ ৬৬ হাজার ৩০০ টাকার জিনিস। নিলামে অবিক্রিত থেকে যায় প্রায় এক লাখ কোটি টাকার জিনিসপত্র। অকশন হাউজটি জানায়, নিলামে রেজিস্টার করার ডেডলাইনের মধ্যে দেশীয় এবং আন্তর্জাতিক অনেক ক্রেতা নিলামটিতে অংশ নিতে পারেনি বলে বাড়ানো হয়েছে নিলামের সময়।

বুয়েনস আইরেসে ম্যারাডোনার বাড়ি থেকে গেছে অবিক্রিত। ছবি: সংগৃহীত

ম্যারাডোনার সাথে ফিদেল কাস্ত্রোর ছবি বিক্রি হয়েছে ১৬ শ’ ডলার বা এক লাখ ২১ হাজার টাকায়। তার ব্যবহৃত নাপোলির জার্সি, প্যান্ট এবং কিউবান চুরুটও বিক্রি হয়েছে এই নিলামে। লু সেদোভার আঁকা ম্যারাডোনার একটি ছবি বিক্রি হয়েছে ২১৫০ ডলার বা, এক লাখ ৬৩ হাজার টাকায় ।

লু সেদোভার আঁকা ম্যারাডোনার ছবি। ছবি: সংগৃহীত

অবিক্রিত রয়েছে বাবা-মায়ের জন্য কেনা ম্যারাডোনার বাড়ি। বুয়েনস আইরেসের এই বাড়িটির সর্বনিম্ন মূল্য ধরা হয়েছে ৯ লাখ ডলার বা, প্রায় ৬৮ কোটি ৬৫ হাজার টাকা। তার ব্যবহৃত দু’টি বিএমডব্লিউ গাড়িও রয়েছে অবিক্রিত। গাড়ি দুটির সম্মিলিত মূল্য ধরা হয়েছে ৩ লাখ ৯০ হাজার ডলার। এছাড়া সাগর পাড়ের অ্যাপার্টমেন্ট মার দেল প্লাটার সর্বনিম্ন মূল্য ধরা হয় ৬৫ হাজার ডলার। এই বাড়িটিও বিক্রি হয়নি নিলামে।

আরও পড়ুন: অগ্নুৎপাতে ক্ষতিগ্রস্তদের সহায়তায় নিলামে রোনালদোর জার্সি


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply