বিভ্রান্তি না ছড়িয়ে রাষ্ট্রপতি সংলাপে অংশ নিতে বিএনপির প্রতি আহ্বান আ’লীগ নেতাদের

|

মাহাবুব উল আলম হানিফ। ফাইল ছবি।

বিভ্রান্তি না ছড়িয়ে রাষ্ট্রপতির ডাকা সংলাপে অংশ নিতে বিএনপির প্রতি আহ্বান জানিয়েছেন ক্ষমতাসীন দলের শীর্ষ নেতারা। নির্বাচন কমিশন গঠনের ক্ষেত্রে রাজনৈতিক দলের যে দায়িত্ব আছে, বিএনপিকে তা পালনের আহ্বানও জানিয়েছেন তারা। সংলাপ ইস্যুতে বিএনপি নেতাদের বক্তব্যের জেরে এমন আহ্বান আওয়ামী লীগ নেতাদের।

কার্যকর নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির আহ্বানে সোমবার (২০ ডিসেসম্বর) থেকে শুরু হয়েছে সংলাপ। সংসদে বিরোধীদল হিসেবে প্রথম দল হিসেবে অংশ নেয় জাতীয় পার্টির আট সদস্যের প্রতিনিধি দল।

দলগুলোর মত ও পরামর্শের ভিত্তিতে গ্রহণযোগ্য কমিশন গঠন হবে বলে সংলাপে আশা প্রকাশ করেন রাষ্ট্রপতি। রীতি অনুযায়ী, নিবন্ধিত সব রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানোর কথা থাকলেও সংলাপ শুরুর আগেই এ বিষয়ে নেতিবাচক বক্তব্য দিচ্ছিলেন বিএনপি নেতারা। মঙ্গলবার (২১ ডিসেম্বর) দুপুরে প্রেসক্লাবে এক আলোচনা সভায় বিএনপি নেতাদের বক্তব্যের জবাব দেন আওয়ামী লীগ নেতা মাহাবুবউল আলম হানিফ। আগামী বছরের মাঝেই নির্বাচন কমিশন গঠন আইন প্রণয়ন সম্ভব বলে আশা প্রকাশ করেন তিনি।

আরও পড়ুন: রাষ্ট্রপতির আমন্ত্রণ পায়নি বিএনপি, চিঠি পেলে ভেবে দেখবে: মির্জা ফখরুল

সংলাপের বিষয়ে বিএনপি নেতাদের বক্তব্যের জবাব দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বিবৃতিতে তিনি বলেন, বিএনপি কখনও নির্বাচন, সংবিধান ও প্রচলিত গণতান্ত্রিক রীতিনীতি বিশ্বাস করে না। তারা চায় হত্যা-ক্যু-ষড়যন্ত্র ও চক্রান্তের মাধ্যমে ক্ষমতা দখল করতে। ইসি গঠনে রাজনৈতিক দল হিসেবে দায়িত্ব পালনের জন্য বিএনপির প্রতি আহবান জানান তিনি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply