রাজমিস্ত্রির হাত ধরে পালিয়ে যাওয়া গৃহবধূদের ঠাঁই হলো না শ্বশুরবাড়িতেও

|

ছবি: সংগৃহীত।

ভারতের কলকাতায় দুই রাজমিস্ত্রির হাত ধরে পালিয়ে যাওয়া দুই বধূর ঠাঁই হলো না শ্বশুরবাড়িতে। হাওড়ার নিশ্চিন্দার কর্মকার পরিবার ঘর ছেড়ে প্রেমিকদের হাত ধরে চলে যাওয়া দুই বধূকে আপাতত ফিরিয়ে নিলো না পরিবার। অন্য দিকে, তাদের দুই প্রেমিককে বৃহস্পতিবারই (২৩ ডিসেম্বর) ১৪ দিনের জন্য জেল হেফাজতে পাঠিয়েছে আদালত। দুই বধূর সাথে যাওয়া বাচ্চাটিকে আদালত তার বাবার হাতে তুলে দিয়েছে।

আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার আদালতে গোপন জবানবন্দি দেন ওই দুই বধূ। এরপর বিকেল সাড়ে পাঁচটায় তাদের নিয়ে আসা হয় নিশ্চিন্দা থানায়। সেখানে বেশ কিছুক্ষণ বসে থাকেন তারা। এরপর বাপের বাড়িতে ফিরে যান ওই দুই তরুণী।

দুই রাজমিস্ত্রি শেখর রায় এবং শুভজিৎ দাসের হাত ধরে বাড়ি ছেড়েছিলেন বালির নিশ্চিন্দার কর্মকার পরিবারের দুই বধূ অনন্যা এবং রিয়া। বুধবার (২২ ডিসেম্বর) তাদের চার জনকেই আসানসোল স্টেশনে মুম্বাই মেল থেকে গ্রেফতার করে জিআরপি এবং নিশ্চিন্দা থানার পুলিশ।

আরও পড়ুন: স্বামীদের সময়ের অভাব, তাই রাজমিস্ত্রিদের সাথে পালান ২ জা

ঘর ছেড়ে পালানোর সময় রিয়ার সাথে ছিল তার সন্তান আয়ুষ। তাকে অপহরণের অভিযোগ রয়েছে শেখর এবং শুভজিতের বিরুদ্ধে। বৃহস্পতিবার ওই দু’জনকে আদালতে হাজির করা হয়। তাদের জেলে পাঠানোর নির্দেশ দিয়েছেন বিচারক। আয়ুষের চাচা পলাশ কর্মকার বলেন, বাচ্চাকে ফেরত পেয়েছি। তবে এখন আমরা মানসিক ভাবে বিপর্যস্ত। ওদের দু’জনকে (অনন্যা এবং রিয়া) ফিরিয়ে নেয়া হবে কি-না, সেব্যাপারে এখনও সিদ্ধান্ত নেইনি।

কর্মকারের পরিবারের এই বক্তব্যের পর, আদালতে বিচারপ্রক্রিয়া শেষ হতেই অনন্যা এবং রিয়া এখন কোথায় থাকবেন তা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply