ক্রিকেটকে বিদায় বললেন হরভজন সিং

|

হরভজন সিং। ছবি: সংগৃহীত

সব ফরম্যাটের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন ভারতীয় অফস্পিনার হরভজন সিং। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে একটি ভিডিও বার্তায় তিনি বলেন, অনেক দিক দিয়েই আমি এরইমধ্যে অবসরে চলে গেছি। ঘোষণাটি প্রচারের জন্য বেশ কিছু দিন ধরে অপেক্ষা করছিলাম। এখন উপযুক্ত সময়ে দিচ্ছি ক্রিকেটকে বিদায়ের ঘোষণা।

হরভজন সিং বলেন, সব ভালো জিনিসেরই সমাপ্তি আছে এবং আজ সেই খেলাকে বিদায় জানাতে যাচ্ছি যা আমাকে দিয়েছে সবকিছু। পাশে থেকে যারা ২৩ বছরের এই দীর্ঘ যাত্রাকে সুন্দর এবং স্মৃতিময় করেছেন তাদের সবার প্রতি রইলো কৃতজ্ঞতা।

কলকাতা টেস্টের হ্যাটট্রিকম্যান হরভজন সিং। ছবি: সংগৃহীত

৪১ বছর বয়সী হরভজনের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ১৯৯৮ সালের মার্চে অস্ট্রেলিয়ার বিপক্ষে বেঙ্গালুরু টেস্টে। এরপর ১০৩ টেস্টে ৪১৭ উইকেট শিকার করে ভারতের পক্ষে চতুর্থ সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছেন তিনি। এছাড়া ২৩৬ টি ওয়ানডে ম্যাচে ২৬৯ উইকেট নিয়েছেন হরভজন। তবে তিনি স্মরণীয় হয়ে থাকবেন ২০০১ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে কলকাতা ও চেন্নাই টেস্টের জন্য, যে দুই টেস্টে দুর্দান্ত পারফরমেন্স ছিল এই অফস্পিনারের। ইডেন গার্ডেনে রাহুল দ্রাবিড় ও ভিভিএস লক্ষণের মহাকাব্যিক ব্যাটিংয়ের টেস্টেও হ্যাটট্রিক’সহ ১৩ উইকেট নিয়েছিলেন টারবুনেটর’খ্যাত হরভজন।

আরও পড়ুন: বোর্ডের সাথে দ্বন্দ্বে কোহলিকে দুষলেন পাকিস্তানের সাবেক খেলোয়াড়


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply