এশিয়া কাপের সেমিফাইনালে বাংলাদেশের যুবারা

|

পরপর দুই জয়ে সেমিফাইনালে এক পা দিয়েই রেখেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। রোববার নেপালের বিপক্ষে শ্রীলঙ্কার যুবাদের জয়ে সেটি পুরোপুরি নিশ্চিত হয়ে গেলো। অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে বি গ্রুপ থেকে সেমির টিকিট পেলো বাংলাদেশ ও শ্রীলঙ্কা, বাদ পড়েছে নেপাল ও কুয়েত।

রোববার নেপাল অনূর্ধ্ব-১৯ দলকে ৬০ রানে হারিয়েছে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল। লঙ্কান যুবাদের দেয়া ৩২৩ রানের লক্ষ্যে খেলতে নেমে ২৬২ রানে থামে নেপাল। দারুণ এই জয়ে ‘বি’ গ্রুপ থেকে সেমিফাইনাল নিশ্চিত হয় শ্রীলঙ্কার। সঙ্গে বাংলাদেশও পেয়ে গেছে সেমির টিকিট। শ্রীলঙ্কা নিজেদের প্রথম ম্যাচে কুয়েতকে হারিয়েছিল ২৭৪ রানে।

বাংলাদেশ আসর শুরু করে নেপালকে ১৫৪ রানে হারিয়ে। দ্বিতীয় ম্যাচে কুয়েতকে হারায় ২২২ রানে। দুই ম্যাচে দুটি করে জয়ে বাংলাদেশ ও শ্রীলঙ্কার পয়েন্ট সমান ৪। নেট রান রেটে এগিয়ে শীর্ষে আছে বাংলাদেশ। দুটি করে হারে নেপাল ও কুয়েতের শূন্য পয়েন্ট। মঙ্গলবার বাংলাদেশ ও শ্রীলঙ্কার মুখোমুখি লড়াইয়ে নির্ধারণ হবে ‘বি’ গ্রুপের সেরা ও রানার্সআপ।

‘এ’ গ্রুপে রয়েছে পাকিস্তান, ভারত, আফগানিস্তান ও সংযুক্ত আরব আমিরাত। দুই ম্যাচের দুটিতেই জিতে যেখানে শীর্ষে আছে পাকিস্তান। দুই ম্যাচের একটিতে জিতে দ্বিতীয় স্থানে ভারত। ৩০ ডিসেম্বর আসরের সেমিফাইনাল ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে। ১ জানুয়ারি হবে শিরোপার লড়াই।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply