ডিএসইতে প্রধান সূচক বেড়েছে ৩৯ পয়েন্ট, সিএসইতে ১শ ৫৩

|

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক প্রায় সাড়ে ৩৯ পয়েন্টের মত বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৬শ ৬৯ পয়েন্টে। আর ডিএসইএস সূচক প্রায় ৯ পয়েন্টের মত বেড়ে ১ হাজার ৪শ ১৭ পয়েন্ট দাঁড়িয়েছে। ডিএসই থার্টি সূচক ১৬ পয়েন্টের মত বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৫শ ৪ পয়েন্ট।

ডিএসইতে আজ হাতবদল হয়েছে ৭শ ৪৫ কোটি ১০ লাখ টাকার শেয়ার। আগের কর্মদিবসে লেনদেনের পরিমাণ ছিল ৮শ ৮৫ কোটি ৬১ লাখ টাকার শেয়ার । ডিএসইতে দাম বেড়েছে ১৯৬টি প্রতিষ্ঠানের, কমেছে ১৪২টির। আর অপরিবর্তিত ছিল ৪০টি প্রতিষ্ঠানের শেয়ারের দর।

লেনদেনের ভিত্তিতে শীর্ষে ছিল বেক্সিমকো। প্রতিষ্ঠানটির মোট ৬৮ কোটি ৬২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এরপরের অবস্থানে ছিল যথাক্রমে বাংলদেশে শিপিং কর্পোরেশন এবং এশিয়া ইন্সুরেন্স।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের প্রধান সূচক বেড়েছে প্রায় ১শ ৫৩ পয়েন্ট। পাশাপাশি বেড়েছে অন্য দুটি সূচকও। সিএসইতে আজ হাতবদল হয়েছে ৪৩ কোটি ৭১ লাখ টাকার শেয়ার। গতকাল লেনদেন হয়েছিল ৫৮ কোটি ১৮ লাখ টাকার শেয়ার।

সিএসইতে লেনদেন হওয়া ২৯৯ টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১৫৬টির, কমেছে ১০৫টির। আর অপরিবর্তিত ছিল ৩৮ টি প্রতিষ্ঠানের শেয়ারের দর।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply