সন্তান প্রসবের ১ ঘণ্টা পর পরীক্ষায় অংশগ্রহণ করলেন এইচএসসি পরীক্ষার্থী

|

পরীক্ষাকেন্দ্রে সাদিয়া আক্তার।

ভোলা প্রতিনিধি:

ভোলার দৌলতখানে সন্তান প্রসবের ১ ঘণ্টা পরেই এইচএসসি পরীক্ষায় অংশ নিলেন উপজেলার আলী আশরাফ কলেজের শিক্ষার্থী সাদিয়া আক্তার।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) সকাল ১০টার দিকে দৌলতখান সরকারি উচ্চ বিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্রে তিনি অংশ নেন। বাল্যবিবাহ ও সন্তান প্রসব তাকে পরীক্ষা দেয়া থেকে বিরত রাখতে পারেনি।

জানা যায়, সাদিয়া আক্তার দৌলতখান উপজেলার চরপাতা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মো. সালাউদ্দিন কাজির মেয়ে। এসএসসি পরীক্ষায় পাস করার পর উপজেলার একই গ্রামের মেহেদি হাসান নামের এক ব্যক্তির সাথে পারিবারিকভাবে সাদিয়ার বিয়ে হয়। বিয়ের পর স্বামীর বাড়ি থেকেই পড়াশুনা করতেন সাদিয়া।

মঙ্গলবার সকালে সাদিয়ার বাবার বাড়িতেই তার প্রসব যন্ত্রণা শুরু হয়। পরে সেখানেই স্বাভাবিকভাবে সাদিয়া ছেলে সন্তানের জন্ম দেন। এরপর, সকাল ৯টার দিকে সাদিয়ার মা তাকে এইচ.এস.সি পরীক্ষা দেয়ার জন্য কেন্দ্রে নিয়ে যান।

দৌলতখান সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রের সচিব গোবিন্দ প্রসাদ সরকার জানান, পরীক্ষা চলাকালে আমি মেয়েটির খোঁজ নিয়েছি। সে খুব সাহসের সাথে পরীক্ষা দিয়েছে।

এ বিষয়ে দৌলতখান উপজেলার সহকারী শিক্ষা কর্মকর্তা মো. নজরুল ইসলাম বলেন, বিষয়টি জানার পর আমি মেয়েটির ব্যাপারে পরীক্ষা কেন্দ্রে খোঁজখবর নিয়েছি। ওই পরিক্ষার্থী সুস্থ আছেন, তিনি সাহসের সাথে স্বাভাবিকভাবে পরীক্ষা দিয়েছেন।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply