ফেনীতে বিএনপির জনসভাস্থলে জেলা যুবলীগের কর্মী সভা আহবান, ১৪৪ ধারা জারি

|

ফেনিতে বিএনপি ও যুবলীগ একই স্থানে কর্মসুচি আহ্বান করায় জারি করা হয়েছে ১৪৪ ধারা।

স্টাফ করেসপন্ডেন্ট:

খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার দাবিতে বিএনপির পূর্ব নির্ধারিত জনসভাস্থলে জেলা যুবলীগকর্মী সভার আহবান করায় জেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) রাত সাড়ে দশটার দিকে ফেনীর জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান ১৪৪ ধারা জারির সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামীকাল ভোর ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত ওয়াপদা মাঠ ও তার আশপাশের এলাকায় ১৪৪ ধারা বলবৎ থাকবে।

জানা গেছে, মঙ্গলবার বিকেলে বিএনপির জনসভার তারিখ নির্ধারিত ছিল। ফেনীর জয়নাল হাজারীর মৃত্যুতে তারা জনসভার তারিখ পরিবর্তন করে ২৯ ডিসেম্বর চূড়ান্ত করেন। এর মধ্যে, আজ সন্ধ্যার পর থেকে ফেনী জেলা যুবলীগ মাইকিং করে আগামীকাল সেই একই স্থানে কর্মীসভার প্রচারণা করেন। এরপরেই, জেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করেন।

এদিকে ওয়াপদা মাঠে আলোকসজ্জা করে প্যান্ডেলের প্রস্তুতি নিচ্ছে জেলা বিএনপি। ফেনী জেলা বিএনপি’র সদস্য সচিব আলাল উদ্দিন আলাল বলেন, আমরা প্রশাসনের পূর্ব অনুমতি নিয়েই জনসভা আয়োজন করছি। আজকে আমাদের জনসভা করার তারিখ ছিল। জয়নাল হাজারীর মৃত্যুতে আমরা সেটি পিছিয়ে আগামীকাল নির্ধারণ করেছি। আমাদের কেন্দ্রীয় নেতারা এখন ফেনীতে অবস্থান করছেন। আমাদের নেতাকর্মীরা মাঠে প্যান্ডেল প্রস্তুতির কাজ করছে। অথচ প্রশাসনের এমন নিষেধাজ্ঞা আমরা অবাক হয়েছি। এই মুহুর্তে আমরা কি করবো সেটি কেন্দ্রীয় নেতাদের সাথে আলাপ করে সাংবাদিকদের জানাবো। জয়নাল হাজারীর মৃত্যুতে আমরা মহানুভবতা দেখিয়েছি অথচ আওয়ামী লীগ আমাদের সাথে বাকশালী আচরণ করছে।

এ ব্যাপারে ফেনী জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক চৌধুরী আহমেদ রিয়াদ জানান, যদি প্রশাসনের নিষেধাজ্ঞা থাকে তাহলে আমরা আমাদের প্রোগ্রাম করব না। প্রশাসনের প্রতি আমরা সবসময় শ্রদ্ধাশীল। বিএনপিকে উদ্দেশ্য করে আমরা কোন প্রোগ্রাম ডাকিনি। আমরা আমাদের পূর্ব নির্ধারিত কর্মসূচির ডাক দিয়েছি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply