২০২১ সাল মাতানো বলিউডের সেরা গানের লিস্ট

|

ছবি: সংগৃহীত

গানের জন্য বলিউডের জুড়ি নেই। প্রায় প্রতি বছরই কিছু সুপারহিট গান বলিউড উপহার দেয়, যা দুনিয়া মাতিয়ে রাখে। এবারেও তার ব্যতিক্রম ছিল না। নতুন ও পুরানো গান রিমিক্স করে হিন্দি গানের বাজার ছিল রমরমা। সেসব প্রায় সবই সিনেমার গান।

টিপ টিপ বরসা পানি-
নব্বইয়ের দশকে এই গান রীতিমতো আলোড়ন তুলেছিল। হলুদ শাড়িতে রাভিনা টেন্ডন ঝড় তুলেছিলেন বহু তরুণের হৃদয়ে। ‘খিলাড়ি কুমার’ এবং রাভিনার রসায়ন দর্শকদের মনে দাগ কেটে গিয়েছিল। প্রায় ২৬ বছর পর সেই গানের রিমেক করা হলো ‘সূর্যবংশী’ ছবিতে। এখানে অক্ষয় কুমারের বিপরীতে দেখা গেছে ক্যাটরিনা কাইফকে। দু’জনের রসায়নে এবারেও বিশ্বের নানা দেশের দর্শক মাতিয়েছে গানটি।

কুসু কুসু-
গেলো কয়েক বছর ধরে নোরা ফতেহি আলোচনায় থাকছেন কোনো না কোনো আইটেম গান দিয়ে। এ বছরেও তিনি হাজির। ‘কুসু কুসু’ গানের মাধ্যমে আবারও আইটেম গান দিয়ে ঝড় তুলেছেন এই অভিনেত্রী। ‘সত্যমেব জয়তে ২’ সিনেমার ‘কুসু কুসু’ গানটি ইউটিউবে মুক্তি পেতেই ভিউ বেড়ে চলেছে। গানটি লিখেছেন তানিস্ক বাগচি। নেটিজেনরা এরই মধ্যে দারুণ পছন্দ করেছে গানটি।

ডান্স মেরি রানি-
নোরা ফতেহির আরও একটি অনবদ্য পারফর্ম দেখা গেছে এই গানে। এখানে তিনি মৎস্যকন্যার রূপে ঝড় তুলেছেন। তার ভিন্ন আমেজের নাচে মজেছেন হিন্দি গানের ভক্তরা। নোরার এই নতুন গানটি লিখেছেন গীতিকার রশ্মি। সুর করেছেন তানিস্ক বাগচি। কণ্ঠ দিয়েছেন গুরু রান্ধাওয়া ও জাহরাহ এস খান।

রাতান লম্বিয়া-
সিদ্ধার্থ মালহোত্রার ছবি ‘শেরশাহ’। ছবির ‘রাতান লম্বিয়া’ গানটা বেশ জনপ্রিয় হয়েছে শ্রোতাদের কাছ। ইনস্টাগ্রামে দেদার রিল ভিডিও তৈরি হয়েছে এই গান নিয়ে। ‘রাতান লম্বিয়া’ গানটির দৃশ্যায়ন হয়েছে সিদ্ধার্থ মালহোত্রা এবং কিয়ারা আদভানির ওপর। শেরশাহ অর্থাৎ ক্যাপ্টেন বিক্রম বত্রার কলেজ জীবনের প্রেমই ধরা পড়েছে এই গানে।

ট্যাটু ওয়ালিয়া-
এই প্রজন্মের শ্রোতাদের কাছে প্রিয় গান মানেই নেহা কক্কর। তার সুরেলা কণ্ঠ জয় করে নেয় কোটি ভক্তের মন। ‘ট্যাটু ওয়ালিয়া’ গানটিও তার ভক্তদের মাতিয়েছে।

পরম সুন্দরী-
মিমি সিনেমার জন্য এ গানটির সুর করেছেন বলিউডে ‘সুরের ঈশ্বর’ খ্যাত এ আর রহমান। গানটি লিখেছেন অমিতাভ ভট্টাচার্য এবং গেয়েছেন শ্রেয়া ঘোষাল। গানটি প্রকাশ পাওয়ার পর থেকেই সবার মুখে মুখে বেজেছে। ইউটিউবে ২৮৯ মিলিয়নেরও বেশি দর্শক দেখেছেন গানটি।

জুগনু-
নিকিতা গান্ধি এবং বাদশার ‘জুগনু’ও ঝড় তুলেছে শ্রোতাদের মনে।

হাওয়া মে উড়তা যায়ে-
বম্বে ভাইকিংস এর হাওয়া মে উড়তা যায়ে বর্তমানে সোশ্যাল মিডিয়ায় অন্যতম জনপ্রিয় গান।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply