একই দিনে পৃথকভাবে পুরস্কৃত হলেন যমুনার তিন রিপোর্টার

|

একই দিনে পৃথকভাবে পুরস্কৃত হলেন যমুনা টেলিভিশনের তিন সিনিয়র রিপোর্টার। তারা হলেন ভাস্কর ভাদুড়ী, আহমেদ রেজা ও তৌহিদ হোসেন।

বৃহস্পতিবার রাজধানীতে পৃথক পৃথক অনুষ্ঠানে এই তিন রিপোর্টারের হাতে পুরস্কার তুলে দেন বিশিষ্টজনরা।

এদের মধ্যে, শেখ হাসিনা ইয়ুথ ভলান্টিয়ার অ্যাওয়ার্ড-২০২০ পেয়েছেন যমুনা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার ভাস্কর ভাদুড়ী। অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও মালদ্বীপের যুবমন্ত্রী রাষ্ট্রপতির পক্ষ থেকে এই অ্যাওয়ার্ড তুলে দেন।

করোনার মধ্যে স্বেচ্ছায় মানুষের পাশে দাঁড়ানোয় বিদ্যানন্দ ফাউন্ডেশনসহ বিভিন্ন শ্রেণিপেশার ব্যক্তিদের পুরস্কৃত করা হয়। এই সম্মাননা মানুষের পাশে দাঁড়ানোর ক্ষেত্রে আরো উৎসাহ দেবে বলে জানান পুরস্কারপ্রাপ্তরা।

ভাস্কর ভাদুড়ীর হাতে পুরস্কার তুলে দিচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন ও যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

এদিকে, অভিবাসন বিষয়ক সাংবাদিকতায় টানা দ্বিতীয়বারের মতো ব্র্যাক মাইগ্রেশন মিডিয়া অ্যাওয়ার্ড পেয়েছেন যমুনা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার আহমেদ রেজা। প্রবাসে নারী নির্যাতন ও শ্রমিকদের প্রতারণা শিকার নিয়ে প্রতিবেদন করায় তাকে পুরস্কার প্রদান করা হয়।

রাজধানীর মহাখালীর ব্র্যাক সেন্টারে পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদ বলেন, কোনো এজেন্সির বিরুদ্ধে বিদেশে কর্মী পাঠানোর পর চাকরি না দেয়া কিংবা নির্যাতনের অভিযোগের যথাযথ ব্যবস্থা নেয়া হচ্ছে। এসব বিষয়ে কাউকে ছাড় দেয়া হবে না। ইমরান আহমদ বলেন, বিদেশে দক্ষ লোক পাঠাতে হবে। তাহলে রেমিট্যান্স আরো বাড়বে।

আহমেদ রেজার হাতে পুরস্কার তুলে দিচ্ছেন প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদ।

একইদিনে ডেভেলপমেন্ট জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশ- ডিজেএফবি বেস্ট রিপোটিং অ্যাওয়ার্ড পেয়েছেন যমুনা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার তৌহিদ হোসেন।

মূল্যস্ফীতির পরিসংখ্যান বিভ্রান্তি নিয়ে প্রতিবেদনের জন্য রাজধানীর এনইসি মিলনায়তনে এক অনুষ্ঠানে তাকে এ পুরস্কার প্রদান করা হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

তৌহিদ হোসেনের হাতে ক্রেস্ট তুলে দিচ্ছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply