পশ্চিমা বিশ্বে ফ্লাইট বাতিলের ধাক্কায় ভোগান্তিতে লাখো মানুষ

|

ছবি: সংগৃহীত

প্রিয়াংকা চক্রবর্ত্তী:

ওমিক্রন রোধে ফ্লাইট বাতিলের ধাক্কায় ভোগান্তিতে পড়েছে পশ্চিমা বিশ্বের লাখো মানুষ। বিমানবন্দরে আটকা বর্ষবরণের ছুটি কাটানোর অপেক্ষায় থাকা অনেক যাত্রী। নতুন সময়সূচি না জানানোয় শঙ্কিত তারা। গন্তব্যে ছুটি কাটাতে পারবেন কিনা তা নিয়েও রয়েছে উদ্বেগ উৎকণ্ঠা। ওমিক্রন ভ্যারিয়েন্টের বিস্তার রুখতেই এ সিদ্ধান্ত বলছে কর্তৃপক্ষ।

প্রিয়জনের কাছে ছুটে যেতেই ঘণ্টার পর ঘণ্টা এ অপেক্ষা। গন্তব্যে কখন পৌঁছাবেন বা আদৌ পৌঁছাতে পারবেন কিনা তা নিয়ে দেখা দিয়েছে শঙ্কা। ফ্লাইট বাতিল হওয়ায় এমন ভোগান্তিতে বর্ষবরণের ছুটি কাটাতে যাওয়া পশ্চিমা বিশ্বের লাখো মানুষ।

ওমিক্রন ভ্যারিয়েন্টের হানায় সারাবিশ্বই আতঙ্কে। সংক্রমণ রুখতে তাই দেশে দেশে বাতিল হচ্ছে হাজারো ফ্লাইট। এমন পরিস্থিতিতে তীব্র অনিশ্চয়তায় ঘরমুখি ও ছুটি কাটাতে যাওয়া যাত্রীরা।

এক ভুক্তভোগী বলেন, অসুস্থ বাবাকে দেখতে যাচ্ছি। কিন্তু এখানে এসে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে। জানি না আরও কত সময় লাগবে।

তীব্র ঠাণ্ডা উপেক্ষা করে কেউ কেউ গোটা রাত কাটাচ্ছেন বিমানবন্দরে। নতুন সময়সূচি না জানানোয় দ্বিধাদ্বন্দ্বে যাত্রীরা। টিকিট ফেরত পাবার ব্যাপারেও রয়েছে শঙ্কা। বিকল্প হিসেবে অনেকেই বেছে নিচ্ছেন সড়কপথ।

আরেক যাত্রী বলেন, এখানে দীর্ঘ কয়েক ঘণ্টা অপেক্ষা করছি। আমাদের জন্য এখানে আলাদা করে কোনো জায়গা নেই। কাস্টমার কেয়ারে ১৭ ঘণ্টার লিস্ট রয়েছে। এখন আশপাশে হোটেল বুকিং দেয়া ছাড়া উপায় দেখছি না।

করোনার কারণে গেলো বছর ভাটা পড়ে ক্রিসমাস ও নিউ ইয়ার উদযাপনে। এ বছর সে অবস্থা কাটিয়ে ছুটি কাটানোর প্রস্তুতি নেন কয়েকগুণ বেশি মানুষ। উল্টো ওমিক্রনের থাবায় বাড়লো ভোগান্তি।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply