প্রথম দিনের বাংলাদেশ-নিউজিল্যান্ড লড়াই সমানে সমান

|

ছবি: সংগৃহীত

মাউন্ট মাঙ্গানুইতে প্রথম টেস্টের প্রথম দিন শেষে বাংলাদেশের বিপক্ষে ৫ উইকেটে ২৫৮ রান সংগ্রহ করেছে নিউজিল্যান্ড। ব্যাট হাতে হেনরি নিকোলস ৩২ রানে অপরাজিত আছেন। নতুন বছরে প্রথম সেঞ্চুরির দেখা পান কিউই ব্যাটার ডেভন কনওয়ে।

বে ওভাল মাঠে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় স্বাগতিকরা। দলীয় ১ রানে শরিফুল হকের শিকার হন টম ল্যাথাম। এরপর পরিচিত কন্ডিশনে মানিয়ে নেন উইল ইয়াং ও ডেভন কনওয়ে। ১৩৮ রানের পার্টনারশিপ গড়ে দলকে শক্ত ভিত এনে দেবার পর ভাঙে এই জুটি। ৫২ রান করে ইয়াং ফেরেন রান আউটে হয়ে।

এই সিরিজ দিয়ে টেস্ট ক্রিকেটের ইতি টানতে যাওয়া রস টেইলর স্থায়ী হতে পারেননি বেশি সময়। ৩১ রান করে শরিফুলের ২য় শিকারে পরিণত হন সফল এই কিউই ব্যাটার। অন্যদিকে, আস্থার প্রতীক হয়ে ছিলেন ডেভন কনওয়ে। ১৮৬ বলে করেন ক্যারিয়ারের দ্বিতীয় শতক। তবে এক প্রকার উইকেট বিলিয়ে দেন মুমিনুলের সাদামাটা এক বলে।

বে ওভালের পড়ন্ত বিকেলে স্বস্তির হাওয়া লাগে টাইগার শিবিরে। নতুন বলে টম ব্লান্ডেলকে ফিরিয়ে দিনের শেষটা আরও রাঙিয়ে দেন পেসার এবাদত হোসেন। কাটে শঙ্কার মেঘ।

এর আগে, একাদশে ৩ পরিবর্তন নিয়ে মাঠে নামে বাংলাদেশ। যেখানে সাকিবের বিকল্প ইয়াসির রাব্বী। অন্যদিকে তাইজুল ও খালেদের পরিবর্তে মাঠে নেমে কিছুটা সফল তাসকিন ও এবাদত। তবে প্রথম দিনে নিজের ছায়া হয়েই ছিলেন একমাত্র স্পেশালিস্ট স্পিনার মেহেদি মিরাজ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply