সংলাপে না যেতে ড. কামালকে গণফোরামের একাংশের অনুরোধ

|

নির্বাচন কমিশন (ইসি) গঠনে রাষ্ট্রপতির ডাকা সংলাপে ড. কামাল হোসেনকে অংশ না নেয়ার অনুরোধ জানিয়েছে গণফোরামের একাংশ। শনিবার ( ১ জানুয়ারি) সকালে রাজধানীর ডিআরইউতে সংবাদ সম্মেলনে গণফোরামের একাংশ এ অনুরোধ জানান।

সংবাদ সম্মেলনে গণফোরামের একাংশের সভাপতি মোস্তফা মহসিন মন্টুর সঙ্গে ছিলেন আবু সাইয়িদ, সুব্রত চৌধুরী, মহসিন রশিদসহ দলটির অনেকে।

মোস্তফা মোহসীন মন্টু বলেন, অতীতে সংলাপ হয়েছে কিন্তু তাতে ফল আসেনি। তাই লোক দেখানো সংলাপে অংশ নেয়া, না নেয়া একই কথা। আলোচনার মাধ্যমে জাতীয় ঐক্যমতের সরকার গঠনের দাবি জানায় তারা। নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন না হলে গণফোরামসহ সমমনা দলগুলোকে নিয়ে আন্দোলন চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন মন্টু।

নতুন ইসি গঠনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ গত বছরের ২০ ডিসেম্বর থেকে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করছেন। ইসিতে নিবন্ধিত দল হিসেবে গণফোরামও সেই সংলাপের আমন্ত্রণ পেয়েছে। রোববার (২ জানুয়ারি) দলটির প্রতিনিধি দলকে বঙ্গভবনে যেতে চিঠি দেওয়া হয়েছে ড. কামাল হোসেনকে। দলটিতে ভাঙনের ফলে মন্টুর নেতৃত্বাধীন অংশের নিবন্ধন নেই।

মন্টু আরও বলেন, ড. কামাল হোসেনের সঙ্গে আমাদের যোগাযোগ হয়েছে। আমরা তাকে এই সংলাপে না যেতে অনুরোধ করেছি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সংলাপে অংশ না নিতে তারা একটি চিঠিও পাঠিয়েছেন ড. কামাল হোসেনের কাছে। ওই চিঠিতে ড. কামাল হোসেনকে গণফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রধান উপদেষ্টা হিসেবে সম্বোধন করা হয়। সংবাদ সম্মেলনে চিঠিটি পড়ে শোনান গণফোরামের এই অংশের সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী।

গত ৩ ডিসেম্বর জাতীয় সম্মেলনের মাধ্যমে মন্‌টুকে সভাপতি ও সুব্রত চৌধুরীকে সাধারণ সম্পাদক করে গণফোরামের এই অংশ নতুন কমিটি গঠন করে। তাতে প্রধান উপদেষ্টা হিসেবে রাখা হয় মূল দলের সভাপতি কামাল হোসেনকে।

এমএন/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply