২০২১ সালের বক্স অফিস কাঁপানো হলিউডি সিনেমাগুলো

|

২০২১ সালে করোনাকালে দর্শককে আবারও হলমুখী করেছে বেশ কিছু হলিউড সিনেমা। সে তালিকায় ছিলো ‘এফ নাইন’, ‘স্পাইডারম্যান: নো ওয়ে হোম’ এর মতো সিনেমা। প্রতিবেদন থেকে জেনে নেয়া যাক এছাড়া আর কোন কোন হলিউড সিনেমা বক্স অফিসে ভালো ব্যবসা করেছে।

হলিউড দর্শকদের উপহার দিয়েছে কিছু গ্রাউন্ড-ব্রেকিং সিনেমা। যা শুধু বিনোদন নয়, বিনোদনের চেয়েও বেশি কিছু ছিল। প্রথাগত গল্পের বাইরেও এবারে হয়েছে ভিন্নধর্মী অনেক সিনেমা। যা দিয়ে হলিউড সবসময়ই এগিয়ে থাকে।

মার্ভেল কমিক্স চরিত্র স্পাইডারম্যানকে ভিত্তি করে নির্মিত সুপারহিরো সিনেমা ‘স্পাইডারম্যান: নো ওয়ে হোম’। যেটি বিশ্বব্যাপী মুক্তি পেয়েছে ডিসেম্বর মাসের ১৭ তারিখ। আর মুক্তির পরপরই সবচেয়ে বেশি ব্যবসাসফল সিনেমার তালিকায় যুক্ত হয়েছে এটি। ২০০ মিলিয়ন বাজেটের এই সিনেমা বিশ্বব্যাপী সর্বমোট আয় করেছে ৪৭ কোটি ডলার। সিনেমাটি পরিচালনা করেছেন জন ওয়াটস। প্রধান চরিত্রে অভিনয় করেছেন টম হল্যান্ড।

‘শাং-চি অ্যান্ড দ্য লেজেন্ড অব দ্য টেন রিংস’ হলো ২০২১ সালে মুক্তিপ্রাপ্ত আমেরিকান সুপারহিরো চলচ্চিত্র যা মার্ভেল কমিক্স ভিত্তি করে নির্মিত এবং শাং চি চরিত্রকে কেন্দ্র করে এর গল্প। সিনেমাতে অভিনয় করেছেন, সিমু লিউ, আওকোয়াফিনা, মিশলে ইয়োহ, টনি চিউ ওয়ালি লিউংসহ আরও অনেকে। ২০০ মিলিয়ন বাজেটের এই সিনেমা বিশ্বব্যাপী সর্বমোট আয় করেছে ২২ কোটি ডলার।

এদিকে, ৫ অক্টোবর বিশ্বব্যাপী মুক্তি পায় ২০১৮ সালের ভেনম এর সিকুয়্যাল ভেনম: লেট দেয়ার বি কারনেজ সিনেমা। মূলত মার্ভেল কমিকসের ভেনম চরিত্রের ওপর ভিত্তি করে নির্মিত হয়েছে। যেটি মুক্তির পরই ভালো সাড়া ফেলে বক্স অফিসে। ১১০ মিলিয়ন বাজেটের এই সিনেমা বিশ্বব্যাপী সর্বমোট আয় করেছে ২১ কোটি ডলার।

অন্যদিকে, আমেরিকান সুপারহিরোভিত্তিক সিনেমা ব্ল্যাক উইডো মুক্তি পায় ২০২১ এর জুনের ৯ তারিখে। ওয়াল্ট ডিজনির এই সিনেমার বাজেট ছিল ২০০ মিলিইয়ন ডলার। আর সিনেমাটি বিশ্বব্যাপী আয় করেছে ১৮ কোটি ডলার।

এছাড়াও এ বছরের আরও একটি আলোচিত সিনেমা এফ নাইন: দ্য ফাস্ট সাগা। এটি হলো দ্য ফাস্ট অ্যান্ড দ্য ফিউরিইয়াসের নবম সংস্করণ। যেটি মুক্তি পেয়েছিল জুনের ২৫ তারিখ। আর মুক্তির পর এটি বক্স অফিসের সর্বমোট আয়কারী সিনেমার মধ্যে পঞ্চম স্থান দখল করে আছে। ২২৫ মিলিয়ন বাজেটের এই সিনেমা বিশ্বব্যাপী সর্বমোট আয় করেছে ১৭ কোটি ডলার।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply