পশ্চিমবঙ্গে বাড়ছে করোনা, সোমবার থেকে আসছে বিধিনিষেধ!

|

ফাইল ছবি।

করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় আগামী সোমবার থেকে কিছু কিছু বিধিনিষেধ আবারও চালু করা হবে বলে ইঙ্গিত দিয়েছিলেন পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। ইতোমধ্যে ভারতে ক্রমবর্ধমান করোনা সংক্রমণের কারণে দু’টি সরকারি কর্মসূচি স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে পশ্চিমবঙ্গের রাজ্য সরকার।

আগামী সোমবার নেতাজি ইনডোর স্টেডিয়ামে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির উপস্থিতিতে স্কুলের শিক্ষার্থীদের নিয়ে ‘ছাত্র সপ্তাহ’ কর্মসূচি পালনের কথা ছিল। তা আপাতত বন্ধ রাখা হয়েছে। পাশাপাশি স্থগিত রাখা হয়েছে জেলায় জেলায় ‘দুয়ারে সরকার’ কর্মসূচিও।

গত বুধবার মুখ্যমন্ত্রী ইঙ্গিত দিয়েছিলেন, করোনা সংক্রমণ বাড়াতে সোমবার (৩ জানুয়ারি) থেকে কিছু কিছু বিধিনিষেধ আবার চালু করা হবে। তেমন হলে স্কুল-কলেজ এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে কিছুদিনের জন্য ‘ছুটি’ ঘোষণা করা হতে পারে। সরকারের পক্ষ থেকে প্রতিদিন পরিস্থিতি পর্যালোচনা করা হবে।

আরও পড়ুন: ঠান্ডা পানিতে ২০২২টি ডুব দিয়ে অভিনব কায়দায় বর্ষবরণ

উল্লেখ্য, ওমিক্রন আতঙ্কের মধ্যে গত কয়েকদিনে পশ্চিমবঙ্গে লাফিয়ে বেড়েছে সংক্রমণ। গত ২৫ ডিসেম্বর স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, পশ্চিমবঙ্গে ৫৫২ জন করোনা আক্রান্ত হয়েছে। ৩১ ডিসেম্বরের তথ্য অনুযায়ী সেই সংখ্যাটা বেড়ে ৩,৫০০-এর কাছে পৌঁছে গিয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply