নাসিক নির্বাচনে ‘ট্রাম্পকার্ড’ নতুন ভোটার

|

ছবি: সংগৃহীত

তাজনুর ইসলাম:

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে ভোটের মাঠে এবার সবার নজর নতুন ভোটারদের দিকে। এবারের নির্বাচনে ৪২ হাজারেরও বেশি নতুন ভোটার পছন্দের প্রার্থীকে সমর্থন দেবে।

নতুনদের প্রত্যাশা, অপরাধ ও দূষণমুক্ত এক মানবিক নারায়ণগঞ্জ গড়বেন ভবিষ্যৎ মেয়র। অন্যদিকে প্রার্থীরাও বিশ্বাস করেন নতুনদের আছে ফলাফল বদলে দেয়ার ক্ষমতা।

ভোটের মাঠে প্রার্থীদের প্রচার-প্রচারণায় এখন ব্যস্ত নারায়ণগঞ্জ। আসছে নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন ৫ লাখেরও বেশি মানুষ, যাদের ৪২ হাজার নতুন ভোটার, যা মোট ভোটারের প্রায় সাড়ে ৮ শতাংশ।

এসব তরুণরা প্রথাগত নারায়ণগঞ্জের পরিবর্তন চান। তাদের প্রত্যাশা, অপরাধ-দুর্নীতিমুক্ত সবুজ নগর গড়বেন নতুন মেয়র। আর তেমন প্রার্থীকেই ভোট দিতে চান নতুনরা। পরিবর্তনের ক্ষমতা আছে নতুনদের, এমন বিশ্বাস প্রধান দুই প্রার্থীর। তাদের নির্বাচনী ভাবনায়ও বিশেষভাবে গুরুত্ব পাচ্ছে প্রথমবারের মতো ভোট দিতে যাওয়া তরুণরা।

স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমুর আলম খন্দকার বলেন, যে কিশোর গ্যাং হয় তাদেরকে যদি আমি অলটারনেটিভ একটা প্রতিযোগিতায় নিতে পারি, খেলার মাঠ করে দিতে পারি তাহলে তারা সেখানে খেলাধুলা নিয়ে ব্যস্ত থাকবে। এখন তো এলাকায় মাঠই নেই। যেখানে মাঠ করবে সেখানে এপার্টমেন্ট করেছে।

আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, আমি গতানুগতিক নিয়ম থেকে বের হয়ে এসে মানুষের কল্যাণে কাজ করি। এখনকার তরুণরা অনেক স্মার্ট এবং খুবই ট্যালেন্ট, তারা কিন্তু এগুলো জানে, দেখে এবং বুঝে।

শুধু আশ্বাসে আশ্বস্ত হতে চান না তরুণরা। বদলাতে আর দিন বদলের সারথী হতেই ভোটাধিকার প্রয়োগ করবেন তারা। আর তাই এবারের সিটি নির্বাচনে অন্যতম ট্রাম্পকার্ড এই নতুনরা।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply