‘পদে থেকে আশরাফুলকে নিয়ে মন্তব্য করা ঠিক হয়নি প্রধান নির্বাচকের’

|

ছবি: সংগৃহীত

পদে থেকে মোহাম্মদ আশরাফুলের দেশপ্রেম নিয়ে মন্তব্য করা ঠিক হয়নি প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর, বলেছেন ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস। মেয়াদ শেষ হলেও নিউজিল্যান্ড সিরিজ পর্যন্ত দায়িত্ব পালন করবে বর্তমান নির্বাচক প্যানেল।

নির্বাচক প্যানেলের মেয়াদ নিয়ে যমুনা টিভিতে জাতীয় দলের সাবেক অধিনায়ক আশরাফুলের গঠনমূলক মন্তব্যের জেরে, প্রধান নির্বাচক একই টেলিভিশনের একটি শো’তে তাঁর বক্তব্য দেন। আশরাফুল বলেছিলেন, নির্বাচক প্যানেলে যারা আছেন তাদের প্রতিভার সুফল কিন্তু ৩-৪ বছরেই আমরা পেয়ে যাবো। কিন্তু একই ব্যক্তি যদি একই কাজ ১১ বছর ধরে করতে থাকেন তবে আমরা এক জায়গাতেই আটকে যাবো। নির্বাচক প্যানেলের মেয়াদ তাই ৩-৪ বছর হওয়া উচিত।

এই মন্তব্যের জেরে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক কতদিন দায়িত্বে ছিলেন সে সম্পর্কে বোধহয় আশরাফুলের কোনো ধারণা নেই। উনি প্রায় ৯ থেকে ১২ বছর একনাগাড়ে কাজ করেছেন। তাতে কি অস্ট্রেলিয়া অনেক পিছিয়ে গেছে? সেখানে আশরাফুল শুধু বলছে বিশ্বকাপ থেকে বিশ্বকাপ পর্যন্ত থাকবে নির্বাচকরা। তাহলে বাংলাদেশ কি শুধু টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে নাকি ৫০ ওভারের বিশ্বকাপ খেলবে? নাকি টেস্ট ক্রিকেট খেলবে? তাহলে কি টি-টোয়েন্টি, ওয়ানডে এবং টেস্টের জন্য আলাদা নির্বাচক থাকবে? ওর তো গোছানো কোনো কথাই নেই।

আরও পড়ুন: নান্নুর কারণেই জাতীয় দলে ফিরতে পারিনি: লাইভে আশরাফুলের ক্ষোভ

একপর্যায়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু মনে করিয়ে দেন আশরাফুলের অতীত, প্রশ্ন তোলেন তার দেশপ্রেম নিয়ে। বলেন, যে ক্রিকেটার দেশদ্রোহী হয়ে ম্যাচ ফিক্সিংয়ে সাসপেন্ড হয়, তাদের কাছ থেকে ভালো কোনো পরামর্শ আশা করা যায় না।

একজন শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ও দেশের ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান মিনহাজুলের এমন বক্তব্য ভালোভাবে নেয়নি বিসিবি। ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, যেহেতু আশরাফুল বর্তমান খেলোয়াড় আর সাবেক একজন অধিনায়ক, আমি মনে করি সরাসরি এভাবে আক্রমণ করা ঠিক হয়নি। আমি শুনেছি এটা। এটা নিয়ে আমাদের আলাপ-আলোচনা হয়েছে। আমরা এটা নিয়ে বোর্ড সভাপতির সাথেও আলাপ করব।

জালাল ইউনুস আরও বলেন, কারও ব্যাপারেই এভাবে আক্রমণ করা ঠিক না। আপনি একটা পদে আছেন বোর্ডে। ওই জায়গা থেকে এমন মন্তব্য না করাই ভালো ছিল। যেহেতু নির্বাচক কমিটি ক্রিকেট অপারেশন্সের অধীনে, আমি এটা নিয়ে আজকেও তাদের সাথে আলাপ করেছি। দেখা যাক। আমি এটা বোর্ড সভাপতির সাথে আলাপ করব।

৩১ ডিসেম্বর শেষ হয় মিনহাজুল আবেদীনের নির্বাচক প্যানেলের মেয়াদ। তবে মেয়াদ পূর্ণ হলেও চলমান নিউজিল্যান্ড সিরিজ পর্যন্ত দায়িত্ব পালন করবেন নির্বাচকরা, জানিয়েছেন জালাল ইউনুস।

আরও পড়ুন: আশরাফুলকে ‘দেশদ্রোহী’ বললেন নান্নু!


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply