দিল্লিতে করোনায় আক্রান্ত ৮১ শতাংশের শরীরে ওমিক্রন ভ্যারিয়েন্ট

|

ছবি: সংগৃহীত।

ভারতের রাজধানী দিল্লিতে করোনা আক্রান্তদের মধ্যে ৮১ শতাংশের শরীরের ধরা পড়েছে ওমিক্রন। গত ২৪ ঘণ্টায় সেখানে করোনা শনাক্ত হয়েছে চার হাজারের বেশি। এ নিয়ে গত তিনদিন মিলিয়ে দিল্লিতে আক্রান্তের সংখ্যা দশহাজার ছাড়ালো।

আজ সোমবার (৩ জানুয়ারি) বার্তা সংস্থা পিটিআইকে এ তথ্য জানান দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দর জৈন। খবর ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সোমবার (৩ জানুয়ারি) দিল্লিতে নতুন করে ৪ হাজার নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ সময়ে শনাক্তের হার বেড়েছে ৬ দশমিক ৫ শতাংশ। এখন পর্যন্ত ভারতের ২৩টি রাজ্যে ওমিক্রন সংক্রমণের খবর দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এসব রাজ্যের মধ্যে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র।

এদিকে, রাজ্যজুড়ে করোনার বিস্তার বৃদ্ধি পাওয়ায় পশ্চিমবঙ্গে আবারও দেয়া হয়েছে আংশিক লকডাউন। সোমবার সকাল থেকে বন্ধ করে দেয়া হয় রাজ্যের সব স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়। অফিস-আদালতে প্রবেশ করতে পারবেন সর্বোচ্চ ৫০ শতাংশ কর্মী। এর পাশাপাশি লোকাল ট্রেন সন্ধ্যা সাতটা পর্যন্ত চলবে ৫০ শতাংশ যাত্রী নিয়ে। দিনভর অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করা মেট্রো বন্ধ থাকবে সন্ধ্যার পর। পশ্চিমবঙ্গের সঙ্গে অন্য রাজ্যের বিমান চলাচলেও থাকছে কড়াকড়ি। সপ্তাহে মাত্র ২ দিন মুম্বাই ও দিল্লি রুটে বিমান চলবে।

আরও পড়ুন: বিমানের টয়লেটে মিললো সদ্যোজাত শিশু

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply