দুই কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণ, সপ্তাহ পেরোলেও গ্রেফতার হয়নি কেউ

|

ময়মনসিংহের হালুয়াঘাটে ক্ষুদ্র নৃগোষ্ঠীর দুই কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় এখনও গ্রেফতার হয়নি কেউ। গত ২৭ ডিসেম্বরের এই ঘটনায় এক সপ্তাহ পেরিয়ে গেলেও কেউ গ্রেফতার না হওয়ায় ক্ষুব্ধ ভুক্তভোগী ও তাদের স্বজনরা। অভিযোগ রয়েছে, যে ১০ জনকে আসামি করা হয়েছে, তাদের বেশিরভাগই এলাকার চিহ্নিত বখাটে। তাদের অত্যাচারে অতিষ্ট ছিল স্কুলপড়ুয়া মেয়েরা।

ক্ষুদ্র নৃগোষ্ঠির দুই কিশোরীকে তুলে নিয়ে সংঘবদ্ধ ধর্ষণের পর ধান ক্ষেতে ফেলে যায় ধর্ষকরা। ঘটনা ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলায়। অভিযোগ উঠেছে, এলাকার বখাটে যুবক সোলায়মান হোসেন রিয়াদের নেতৃত্বে ১০ যুবক ধর্ষণের ঘটনা ঘটায়। স্থানীয় স্কুলপড়ুয়া মেয়েরা অতিষ্ঠ এ গ্রুপের অত্যাচারে। অনুসন্ধানে জানা গেছে এটিই তাদের প্রথম ধর্ষণ নয়। দুই মাস আগে মাদক মামলায়ও গ্রেফতার হয়েছিলো রিয়াদ।

ভুক্তভোগী দুই কিশোরী বলেন, মুখ ও চোখ বেঁধে ধর্ষণ করা হয়েছে তাদের। তারা ওই বখাটেদের গ্রেফতার ও শাস্তি চায়। নির্যাতনের শিকার কিশোরী দুজন দশম শ্রেণীর শিক্ষার্থী। ঘটনার পর আত্মহত্যার চেষ্টাও করে তারা।

স্থানীয় গাজিরভিটা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন জানান, এর আগেও এক বয়স্ক নারীর গায়ে হাত দেয়ার অপরাধে তাদের আটক করে স্থানীয় শালিসে বিচার করে সাবধান করা হয়। তারপরও তারা আবার এ ঘটনা ঘটায়।

এদিকে, নারী নির্যাতনের ঘটনায় ক্ষোভে ফুঁসে উঠেছে এলাকাবাসী। বিচারের দাবিতে নেমেছে রাস্তায়।

এ ঘটনায় হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহীনুজ্জামান খান জানালেন, আসামিদের ধরতে সর্বোচ্চ তৎপর তারা। খুব দ্রুতই তাদের গ্রেফতার করা হবে বলেও আশা করছেন তারা।

প্রসঙ্গত, গেল ২৭ ডিসেম্বর প্রতিবেশীর বিয়ের অনুষ্ঠান থেকে ফেরার পথে ধর্ষণের শিকার হয় ঐ দুই কিশোরী।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply