কুয়েট শিক্ষকের মৃত্যু: শৃঙ্খলা কমিটির সভা চলছে

|

ফাইল ছবি।

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) শিক্ষক সেলিম হোসেনের মৃত্যুর ঘটনায় ৪৪ ছাত্রকে করা শোকজের বিষয়ে সিদ্ধান্ত নিতে চলছে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির সভা।

মঙ্গলবার (৪ জানুয়ারি) সকালে এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির সভা হয়। শিক্ষক সেলিম হোসেনের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় ৪৪ ছাত্রের সম্পৃক্ততা রয়েছে বলে মনে করে তদন্ত কমিটি। এর পরিপ্রেক্ষিতে ৩০ ডিসেম্বর ৪৪ ছাত্রকে শোকজ করে কমিটি।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক পরিচালক জানান, নির্দিষ্ট সময়ের মধ্যে শোকজের জবাব দিয়েছে ৪৪ ছাত্র। আজ শোকজের জবাব পর্যালোচনা করবে শৃঙ্খলা কমিটি। শোকজের জবাব শৃঙ্খলা কমিটির কাছে সন্তোষজনক না হলে বিশ্ববিদ্যালয়ের অডিন্যান্স অনুযায়ী শাস্তিমূলক ব্যবস্থা নিতে পারে কমিটি। বিশ্ববিদ্যালয় শিক্ষক সেলিম হোসেনের মৃত্যুর ঘটনায় বুধবার জরুরি সিন্ডিকেট সভাও আহ্বান করেছেন উপাচার্য।

আরও পড়ুন: কুয়েটের শিক্ষক সেলিম হোসেনের মৃত্যুর ঘটনায় ৪৪ ছাত্রকে শোকজ

এর আগে, গত ৩০ নভেম্বর ছাত্রলীগ কুয়েট শাখার সাধারণ সম্পাদক সাদমান নাহিয়ান সেজানের নেতৃত্বে ছাত্রলীগ নেতাকর্মীরা শিক্ষক সেলিম হোসেনের কক্ষে প্রবেশ করেন। সেখানে লালন শাহ হলের ডাইনিং এর ম্যানেজার নিযুক্ত করাকে কেন্দ্র মানসিকভাবে সেলিম হোসেনকে হেনস্তা করেন। এঘটনার পর তিনি অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে নেয়ার পথে শিক্ষক সেলিম হোসেন মারা যান।

ওই ঘটনায় ছাত্রলীগ নেতা সাদমান নাহিয়ান সেজানসহ নয় ছাত্রকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply