প্রত্যাবর্তনেই খোয়াজার সেঞ্চুরিতে সিডনিতে ফের অজি আধিপত্য

|

ছবি: সংগৃহীত

নতুন বছরে নতুন ভেন্যুতে নতুন টেস্ট, তবু বাতাস বইছে সেই পুরনো দিকেই। সিডনি টেস্টেও ছড়ি ঘুরাচ্ছে প্যাট কামিন্সের অস্ট্রেলিয়া। উসমান খোয়াজা প্রত্যাবর্তনেই সেঞ্চুরি হাঁকানোর পর নতুন বলে স্টার্ক-কামিন্সরা কোনো উইকেট নিতে পারেনি বলে চলতি অ্যাশেজে ইংল্যান্ড পেয়েছে দুই অঙ্কের প্রথম উদ্বোধনী জুটি। বৃষ্টি বিঘ্নিত প্রথম দিনের পর ২য় দিনে নিজেদের দাপট ধরে রেখেছে অস্ট্রেলিয়া। ৮ উইকেট হারিয়ে ৪১৬ রান করে ইনিংস ঘোষণা করে অজিরা। শেষ বিকেলে খেলতে নেমে কোন উইকেট না হারিয়ে ইংল্যান্ডের সংগ্রহ ১৩ রান।

আগের দিনের ৩ উইকেটে ১২৬ রান নিয়ে ২য় দিনের খেলা শুরু করেন স্টিভেন স্মিথ আর ওসমান খোয়াজা। ৬ রান নিয়ে দিনের খেলা শুরু করে ক্যারিয়ারের ৩৩ তম হাফ সেঞ্চুরি তুলে নেন স্মিথ। তবে দলীয় ২৩২ রানে স্টুয়ার্ট ব্রডের বলে বাটলারের হাতে ক্যাচ তুলে দিলে থামে তার ৬৭ রানের ইনিংস। এর মাধ্যমে ভাঙে তাদের ১১৫ রানের জুটি।

আরও পড়ুন: টিকা না নেয়ায় রাতভর মেলবোর্ন বিমানবন্দরে আটক ‘জোকার’

অপরদিকে ১৩ চারে ১১৭ রান করে ক্যারিয়ারের ১৫ তম সেঞ্চুরি তুলে নেন খোয়াজা। ট্রাভিস হেডের জায়গায় স্কোয়াডে এসেই দারুণ সেঞ্চুরিতে নির্বাচকদের কাজ কঠিন করে ফেললেন এই বাঁহাতি ব্যাটার। এরপর স্টুয়ার্ট ব্রডের বলে সাজঘরে ফেরেন খোয়াজা। ২৯ ওভার বল করে ৫ মেডেনসহ ১০১ রান দিয়ে ৫ উইকেট নেন ব্রড। অ্যান্ডারসন, রুট ও মার্ক উড নিয়েছেন ১টি করে উইকেট। ইংলিশদের হয়ে হাসিম হামিদ ও জ্যাক ক্রলি ২ রান করে দিনের খেলা শেষ করেন।

আরও পড়ুন: পুসকাস অ্যাওয়ার্ড: দেখুন বছরের সেরা ৩ গোল


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply