আন্তর্জাতিক ক্রীড়া ব্যক্তিত্বের পুরষ্কার পেলেন ইমরান

|

ছবি: সংগৃহীত।

আন্তর্জাতিক ক্রীড়া ব্যক্তিত্বের পুরস্কার পেলেন পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী এবং ক্রিকেটে দেশটির বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান।

দুবাইয়ে অনুষ্ঠিত বিন রশিদ আল মাকতুম ক্রিয়েটিভ স্পোর্টস অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে ‘আন্তর্জাতিক ক্রীড়া ব্যক্তিত্বের’ পুরস্কার পান তিনি। পাকিস্তানের প্রধানমন্ত্রী হয়েও ক্রীড়াঙ্গনে অসামান্য অবদানের জন্য এই পুরষ্কার পান তিনি।

নিজের ২১ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ৭৫১৬ রানের পাশাপাশি ৩৪৪ উইকেট নিয়েছেন ইমরান। টেস্টে ৮৮ ম্যাচ খেলে রান করেছেন ৩৮০৭। ৩৭.৬৯ এভারেজে এই রান তুলেছেন তিনি। যেখানে ৬টি সেঞ্চুরির পাশাপাশি হাফ সেঞ্চুরি আছে ১৮টি। ওয়ানডেতেও ব্যাটিং রেকর্ড বেশ সমৃদ্ধ ইমরানের। ১৭৫ ওয়ানডেতে ৩৩.৪১ এভারেজে রান করেছেন ৩৭০৯। যেখানে ১টি সেঞ্চুরির পাশাপাশি হাফ সেঞ্চুরি ১৯টি।

বল হাতেও দুর্দান্ত ছিলেন ইমরান। ৮৮ টেস্টে সাবেক এই অধিনায়কের উইকেট ৩৬২। আর ১৭৫ ওয়ানডে ম্যাচে তিনি শিকার করেছেন ১৮২টি। তার অধিনায়কত্বেই ১৯৯২ ওয়ানডে বিশ্বকাপের চ্যাম্পিয়ন হয় পাকিস্তান দল।

২০১৮ সালে পাকিস্তানের ২২তম প্রধানমন্ত্রী নির্বাচিত হন ইমরান। বর্তমানে রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের চেয়ারম্যানের দায়িত্বও পালন করছেন তিনি।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply