বরিশাল মহানগর বিএনপিতে কমিটি নিয়ে দ্বন্দ্ব

|

মহানগরের দীর্ঘ দিনের নেতৃত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে প্রভাবশালী নেতা মজিবর রহমান সারওয়ারকে। এবার বাদ পড়লো তার অনুসারীরাও। কমিটিতে স্থান পাওয়া না পাওয়া নিয়ে বরিশাল মহানগর বিএনপি নেতাদের দ্বন্দ্ব চরমে। ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানের কাছে আহ্বায়ক কমিটি নিয়ে লিখিত অভিযোগ করেছে পদবঞ্চিতরা।

দীর্ঘ এক দশক পর গেল বছরের ৩ নভেম্বর বরিশাল মহানগর বিএনপির ৩ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করে কেন্দ্র। নতুন কমিটিতে সাবেক সহ-সভাপতি মনিরুজ্জামান খান ফারুককে আহ্বায়ক, সাবেক ছাত্রনেতা আলী হায়দার বাবুল যুগ্ম আহ্বায়ক ও জাহিদুল কবীরকে সদস্য সচিব করা হয়েছে।

তারা সম্প্রতি ৪১ সদস্য বিশিষ্ট একটি কমিটি কেন্দ্রে জমা দিয়েছেন। গুঞ্জন আছে প্রস্তাবিত কমিটিতে নাম নেই প্রথম সারির অনেক নেতার। এ নিয়ে কোন্দল চলছে বরিশাল মহানগর বিএনপিতে।

বর্তমান আহ্বায়ক কমিটির নেতারা বলছেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানের নির্দেশে দীর্ঘদিন বঞ্চিত ও সাবেক ছাত্রনেতাদের প্রস্তাবিত আহ্বায়ক কমিটিতে স্থান দেয়া হয়েছে।

বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সচিব মীর জাহিদুল কবির বলেন, অনেকদিন ধরে যারা তাল মেলাতে পারেনি, স্পষ্ট কথা বলার কারণে পদবঞ্চিত ছিল তাদেরকে মূল্যায়ন করা হয়েছে।

এ ঘটনায় মহানগরের সাবেক কমিটির নেতারা দলটির মহাসচিবের সাথে দেখা করে ভারপ্রাপ্ত চেয়ারপার্সনের কাছে আহ্বায়ক কমিটি নিয়ে লিখিত অভিযোগও দিয়েছে।

বরিশাল মহানগর বিএনপির সাবেক সভাপতি ও বিএনপির যুগ্ম মহাসচিব মজিবর রহমান সারওয়ার বলেন, যতই রাজনৈতিক দ্বন্দ্ব থাকুক না কেনো বিগত দিনে নির্বাচন,মিটিং মিছিল সব একতাবদ্ধ হয়ে করতে পেরেছি।

বিএনপির সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন বলেন, স্থানীয় নেতাদের এই কোন্দল চলমান আন্দোলনে নেতিবাচক কোন প্রভাব ফেলবে না। সম্মেলনের মাধ্যমে বরিশাল মহানগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।

গুঞ্জন রয়েছে, যে সকল নেতা আহ্বায়ক কমিটিতে জায়গা পাননি তারা যুগ্ম মহাসচিব ও মহানগর বিএনপির সাবেক সভাপতি মজিবর রহমান সারওয়ারের অনুসারী।

আরও পড়ুন- ভোট কেন্দ্রে থেকে প্রশাসনের নির্দেশে সিসিটিভি ক্যামেরা খুলে ফেলা হচ্ছে: তৈমুর

এনবি/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply