শিক্ষার্থীদের টিকা দেয়া নিয়ে তুলকালাম নেত্রকোণায়

|

টিকা নিতে রীতিমতো যুদ্ধে অবতীর্ণ হয়েছে কোমলমতি শিশুরা।

শিক্ষার্থীদের করোনার টিকা দিতে গিয়ে রীতিমত তুলকালাম কাণ্ড ঘটেছে নেত্রকোণায়। এক জায়গায় বেশিরভাগ শিক্ষার্থী টিকা দিতে যাওয়ায় তৈরি হয়েছে শত শত শিক্ষার্থীর জটলা। ধাক্কাধাক্কিতে আহতও হয়েছে অনেকে, একজনের ভেঙেছে হাতও। কর্তৃপক্ষের এমন অব্যবস্থাপনায় ক্ষুব্ধ শিক্ষার্থী ও অভিভাবকরা।

শহরে মূলত শিক্ষার্থীদের টিকা দেয়া হচ্ছিল জেলা পরিষদে। এক জায়গায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রী হাজির হওয়ায় তৈরি হয় ওই জটলা। ছিল অব্যবস্থাপনাও। ধাক্কাধাক্কি করে যে যেভাবে পেরেছে, কেন্দ্রের ভেতরে ঢুকে নিয়েছে টিকা। বিশৃঙ্খল পরিস্থিতির মধ্যে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়, একজনের ভাঙে হাতও। আবার অনেকে সকাল থেকে বিকেল পর্যন্ত অপেক্ষা করেও পায়নি কাঙ্খিত ভ্যাকসিন।

শিক্ষার্থীদের চাপ সামলাতে শেষ পর্যন্ত আসতে হয় পুলিশকে। তারা একপর্যায়ে চড়াও হয় কোমলমতি ছাত্রছাত্রীদের ওপর। পরিস্থিতির কথা স্বীকার করে জেলা সিভিল সার্জন মো. সেলিম মিয়া বললেন, একসাথে অনেক শিক্ষার্থী চলে আসায় এমন বিশৃঙ্খলা হয়েছে।

নেত্রকোণা জেলায় ১২ থেকে ১৭ বছর বয়সী এক লাখ ৭৮ হাজারেরও বেশি শিক্ষার্থীকে করোনার টিকা দেয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এরই মধ্যে দেয়া হয়েছে এক লাখ ১৫ হাজার জনকে। পূর্বঘোষণা অনুযায়ী সবাই পাচ্ছে ফাইজারের টিকা।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply