ডি ব্রুইনার মিসাইলে শিরোপা দৌড়ে এগিয়ে ম্যান সিটি, ইউনাইটেডের ড্র

|

ডি ব্রুইনার গোলে শিরোপা দৌড়ে এগিয়ে গেলো ম্যান সিটি। ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে গতকালের (১৫ জানুয়ারি) বিগ ম্যাচে কেভিন ডি ব্রুইনার দুর্দান্ত গোলে চেলসিকে হারিয়ে শিরোপার দৌড়ে অনেকটাই এগিয়ে গেলো ম্যানচেস্টার সিটি। দিনের আরেক ম্যাচে দুই গোলে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত অ্যাস্টন ভিলার সাথে ২-২ গোলে ড্র করেছে রালফ রাংনিকের ম্যানচেস্টার ইউনাইটেড।

টানা ১২ জয়ের লক্ষ্য নিয়ে নিজেদের মাঠে চেলসিকে স্বাগত জানায় ম্যানচেস্টার সিটি। কিন্তু প্রথমার্ধে দুই দলের হাড্ডাহাড্ডি লড়াইয়ে জমে ওঠে ম্যাচ। ৩-৫-২ ফর্মেশনে টমাস টুখেল সাজান চেলসিকে। কাউন্টার অ্যাটাক নির্ভর খেলার পরিকল্পনা করলেও লুকাকু-কন্তেদের আক্রমণে ভাঙেনি গার্দিওলার ডিফেন্স। অন্যদিকে চেলসি৫র জমাট রক্ষণ ভেদ করতে পারেনি স্টার্লিং-বার্নাদো সিল্ভারাও। দ্বিতীয়ার্ধেও চলে দুই দলের গোল মিসের মহড়া। তবে ৭০ মিনিটে ডেডলক ভাঙেন কেভিন ডি ব্রুইনা। এনগোলো কন্তেকে পরাস্ত করে ডি বক্স বরাবর এগিয়ে যাচ্ছিলেন কেডিবি। সামনে দুই ডিফেন্ডারের মাঝ বরাবর একটুখানি খালি জায়গা পেয়ে সেই বরাবর ডান পায়ে মিসাইল ছোরেন এই প্লেমেকার। কেপা আরিজাবালাগা লাফিয়েও পাননি বলের নাগাল। ডি ব্রুইনার এই গোলেই নিশ্চিত হয় সিটিজেনদের জয়। ২২ ম্যাচ শেষে ৫৬ পয়েন্ট টেবিল টপার ম্যানচেস্টার সিটির। সমান ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে চেলসি।

প্রিমিয়ার লিগ প্রত্যাবর্তন রাঙালেন ফিলিপ কৌটিনহো। ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগে খেলতে হলে জয়ের বিকল্প নেই, সেই লক্ষ্য নিয়ে অ্যাস্টন ভিলার বিপক্ষে মাঠে নামে রেড ডেভিলরা। তবে রোনালদোর না থাকার অভাব বুঝতে দেননি ব্রুনো ফার্নান্দেজ। ৬ মিনিটেই তার গোলে লিড নেয় ম্যানচেস্টার ইউনাইটেড। এরপর ৬৭ মিনিটে ব্রুনোর আরও একটি গোলে ২-০’তে এগিয়ে যায় ইউনাইটেড। তবে মাত্র ৫ মিনিটে ম্যাচের ভাগ্য ঘুরিয়ে দেয় স্বাগতিকরা। ৭৭ মিনিটে রামসির পর ৮১ মিনিটে কৌতিনহোর গোলে ম্যানচেস্টার ইউনাইটেডকে আটকে দেয় অ্যাস্টন ভিলা। ২০ ম্যাচ শেষে ৩২ পয়েন্ট নিয়ে টেবিলের সাতে অবস্থান ম্যানচেস্টার ইউনাইটেড। সমান ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে টেবিলের ১৩তম স্থানে অ্যাস্টন ভিলা।

প্রিমিয়ার লিগ প্রত্যাবর্তনেই ম্যানচেস্টার ইউনাইটেডকে হারাতে ১ গোল ও ১ অ্যাসিস্ট করলেন বার্সেলোনা থেকে ধারে অ্যাস্টন ভিলায় আসা কোটিনহো। লিভারপুল পর্বে এই ব্রাজিলিয়ানের সতীর্থ অ্যানফিল্ড কিংবদন্তি স্টিভেন জেরার্ড এখন আছেন ভিলার ডাগ আউটে। অনুকূল পরিবেশে এবার হয়তো নিজেকে খুঁজে পাবেন এই প্লেমেকার।

আরও পড়ুন: কোহলির অধীনে টেস্টে কতটা সফল ভারত?


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply