‘সংক্রমণ কমে আসলে দ্রুত ক্লাস খুলে দেয়া হবে’

|

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করার বিষয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণের জন্যই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। আমরা খুশি মনে এই সিদ্ধান্ত নিয়েছি, এমন ভাবার কারণ নেই। এছাড়া, সংক্রমণ কমে আসলে দ্রুত ক্লাস খুলে দেয়া হবে বলেও জানান তিনি।

শুক্রবার (২১ জানুয়ারি) জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের নতুন কারিকুলাম নিয়ে একটি পর্যালোচনা সভা শেষে এসব কথা জানান। এসময় তিনি বলেন, সংক্রমণ নিয়ন্ত্রণে ব্যবস্থা নেয়ার পাশাপাশি টিকাদান কার্যক্রমও অব্যাহত থাকবে। এছাড়া এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশে করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি কোনো প্রভাব ফেলবে না। যথাসময়েই ফলাফল প্রকাশ করা হবে বলেও জানান তিনি।

এসময় তিনি বলেন, বন্ধের কারণে শিক্ষার্থী ঝরে পরার হার আশঙ্কাজনক হয়নি। আর অনলাইন ও অ্যাসাইনমেন্ট কার্যক্রম বন্ধের মধ্যেও চলবে বলেও জানান শিক্ষামন্ত্রী।

এসময় তিনি সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্ত বিশ্ববিদ্যালয়ে উদ্ভুত পরিস্থিতি নিয়িও কথা বলেন। শিক্ষামন্ত্রী জানান, অনশনকারীদের সাথে তার কথা হয়েছে। এছাড়া তিনি আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতিনিধিদের সাথে আলাপ করারও ইচ্ছা পোষণ করেছেন। তিনি বলেন, আলাপ করার পরই সংকট সমাধান হবে।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply